কক্সবাজারে ওয়ালটন রোলার স্কেটিং ম্যারাথন শুরু
সারাদেশ

কক্সবাজারে ওয়ালটন রোলার স্কেটিং ম্যারাথন শুরু

এম. এ আজিজ রাসেল : পর্যটন নগরী কক্সবাজারে সোমবার (০৫ সেপ্টেম্বর) থেকে শুরু হলো ‘ওয়ালটন প্রথম রোলার স্কেটিং ম্যারাথন প্রতিযোগিতা-২০২২।’

আরও পড়ুন : লিজ ট্রাস যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী

এই প্রতিযোগিতা অংশ হিসেবে বিকেলে ৪টায় কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা ভবনের সামনের ঈদগাহ মাঠে শুরু হয় রোলার স্কেটিং ও রোপ স্কিপিং প্রশিক্ষণ কর্মশালা। যেটা চলবে বুধবার পর্যন্ত। এই প্রশিক্ষণ কর্মশালায় মোট ২০০ জন প্রশিক্ষণার্থী অংশ নেন।

এরপর পর্যায়ক্রমে স্কেট বোর্ডিং প্রতিযোগিতা, রোলার স্কেটিং খেলার প্রদর্শনী, আকর্ষণীয় স্কেটিং র্যালি, অংশগ্রহণকারী সকল স্কেটারদের নিয়ে বিচ ক্লিনিং কর্মসূচী ও তিনদিন ব্যাপী কক্সবাজারের তৃণমূল পর্যায়ে রোলার স্কেটিং ও রোপ স্কিপিং প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

তার আগে আজ দুপুরে কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত ব্রিফিংয়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জসিম উদ্দিন।

আরও পড়ুন : দিল্লিতে মাজার জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়, আগামী ৯ সেপ্টেম্বর শুক্রবার সকাল ৮টায় লাবনী বিচে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এতে বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি মো. আবুল কালাম আজাদ।

অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ ইকবাল বলেন, ‘বিশ্বে অলিম্পিকসহ আন্তর্জাতিক পর্যায়ে রোলার স্কেটিং খেলা বেশ সমাদৃত। বিশ্বমানের এ খেলা ইতোমধ্যে বাংলাদেশেও অনেক জনপ্রিয়তা লাভ করেছে। দেশের প্রতিটি বিভাগীয় শহরে এবং রাজধানী ঢাকায় বিপুল উৎসাহ উদ্দীপনায় রোলার স্কেটিং খেলার চর্চা হচ্ছে। গতি ও শারিরীক সক্ষমতার খেলা হচ্ছে রোলার স্কেটিং এবং স্বল্প জায়গায় অতি অল্প খরচে শরীর ভাল রাখার খেলা হচ্ছে দড়ি লাফ বা রোপ স্কিপিং। আধুনিক বিশ্বের নান্দনিক এই খেলায় শত রকমের শারীরিক কসরত আছে। কক্সবাজারে প্রথম এই আয়োজন পর্যটন শিল্প বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

আরও পড়ুন : কাউকে ধরে বেঁধে নির্বাচনে আনব না

দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনকে ধন্যবাদ জানান তিনি।

ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘রোলার স্কেটিং এবং রোপ স্কিপিং সমগ্র বাংলাদেশে জনপ্রিয় করার লক্ষে বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশন জেলা পর্যায়ে রোলার স্কেটিং এবং রোপ স্কিপিং খেলা প্রশিক্ষণ কর্মসূচি একটি দীর্ঘ মেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছে। এর উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল জেলায় এই খেলার প্রশিক্ষণ প্রদান ও সকলের কাছে জনপ্রিয় করা। সেই লক্ষ্য বাস্তবায়নে ওয়ালটন গ্রুপ এই আয়োজনের গর্বিত অংশীদার হিসেবে পাশে আছে।’

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর সঙ্গে জয়শঙ্করের বৈঠক

এসময় বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও জাতীয় প্রশিক্ষক আশরাফুল আলম মাসুম, পর্যটন করপোরেশনের ম্যানেজার রায়হান উদ্দিন আহমেদ ও জেলা ক্রীড়া অফিসার মাঈন উদ্দিন মিলকীসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে সমাবেশ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: গাজায় গণহত্য...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা