উলিপুরে শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় পালন হয়নি  মুজিব নগর দিবস!
সারাদেশ

উলিপুরে পালন হয়নি  মুজিব নগর দিবস!

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিব নগর দিবস কুড়িগ্রামের উলিপুর উপজেলা প্রশাসন পালন করলেও শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে পালন করা হয়নি।

আরও পড়ুন : র‌্যাগ ডে’র নামে অশ্লীলতা বন্ধের নির্দেশ

সরকারি নির্দেশনা ছিল ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশ স্বাধীনতাথ শীর্ষক আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পালনের কিন্তু তা মানা হয়‌নি উপ‌জেলার বি‌ভিন্ন শিক্ষা প্রতিষ্ঠা‌ন গুলোতে। এ বিষ‌য়ে সং‌শ্লিষ্ট‌দের সা‌থে কথা বল‌লে তারা সদুত্তর দি‌তে পা‌রে‌নি।

সরেজমিনে উলিপুর মহিলা ডিগ্রী মহাবিদ্যালয়, হযরত ফাতেমা (রাঃ) পৌর বালিকা স্কুল এন্ড কলেজ, উলিপুর আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়, উলিপুর সরকারি কলেজ, উলিপুর আলিয়া বহুমুখী আলিম মাদরাসা, উলিপুর মদিনাতুল উলুম দাখিল মাদরাসা, উলিপুর কলেজিয়েট বালিকা উচ্চ বিদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠা‌ন গুলো মানেনি সরকারের নির্দেশনা।

আরও পড়ুন : ঈদযাত্রায় ভোগান্তিতে পড়বে নগরবাসী

অথচ সরকারি নির্দেশনায় বলা হয়েছে, দিবসটি উপলক্ষে সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশ স্বাধীনতাথ শীর্ষক আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করতে হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে অধিদপ্তরগুলো থেকে এ নির্দেশনা জারি করা হয়েছে বলে জানা গেছে।

উপজেলা শিক্ষা অফিসার নাদিরউজ্জামান বলেন, ইউএনও স্যার আজ বেলা ১১টায় আমাকে ফোন করে দিবসটি পালনের জন্য নির্দেশনা দিয়েছেন, আমিও সহকারি শিক্ষা অফিসাদের বলে দিয়েছি দিবসটি পালনের জন্য।

আরও পড়ুন : টেক্সটাইল পণ্য আমদানিকারকরা ঝুঁকছে ভারতে

উলিপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু যোবায়ের আল মুকুল বলেন, যেহেতু আজ স্টার সানডে উপলক্ষে শিক্ষার্থীরা আসেনি, আমিও অসুস্থ্য আসতে পারেনি, একারণে দিবসটি পালন করা সম্ভব হয়নি।

উলিপুর মহিলা ডিগ্রী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ বলেন, আজ স্টার সানডে, কলেজে ডিগ্রী পরীক্ষা চলছে শিক্ষকদের ডাকলেও পাওয়া যাবে না। একারণে পালন করা সম্ভব হয়নি। উপজেলা মাধ্যমমিক শিক্ষা অফিসার শাহ মো. তারিকুল ইসলাম বলেন, দিবসটি উপলক্ষে কোন প্রোগ্রাম ছিল না।

আরও পড়ুন : সভাপতি শ্রাবণ, সাধারণ সম্পাদক জুয়েল

তবে রিপোর্ট না করার জন্য অনুরোধ করেন। জেলা শিক্ষা অফিসার শামছুল আলম বলেন, এ বিষয়ে লিখিত কোন চিঠি পাইনি। তবে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় থেকে গতরাতে এবিষয়ে একটি নোটিশ পেয়েছি। সিদ্ধান্তটি লেটে দেয়ায় অনেকে তা জানতে পারে নি।

উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার বিপুল কুমার বলেন, মন্ত্রণালয় থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি পালন করার নির্দশনা রয়েছে। কোন প্রতিষ্ঠান যদি পালন না করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্য...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে বাস-মাইক্রোবাসের মুখোমু...

হরিপুরে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপ...

মঙ্গলবার আরও বেশি গরম অনুভূত হবে 

নিজস্ব প্রতিবেদক: দেশব্যাপী চলমান...

কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জনের মৃত্যূু

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দেশ ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা