রাজনীতি

আওয়ামী লীগের ৪ নেতাকে অব্যাহতি

ফয়সল চৌধুরী, হবিগঞ্জ: হবিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রাহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের চার নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তাদের মধ্য একজন উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও দুইজন সাবেক চেয়ারম্যান রয়েছে। একই সাথে ভারপ্রাপ্ত হিসেবে চার নেতাকে দায়িত্ব দেয়া হয়েছে।

শনিবার (২১ মে) জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভাকট মোঃ আবু জাহির এমপি এবং সাধারণ সম্পাদক অ্যাডভাকট মোঃ আলমগীর চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানা হয়েছে। অব্যাহতিপ্রাপ্তরা হলেন, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগর সভাপতি অ্যাডভাকট নিলাদ্রী শখর পুরকায়স্থ টিটু, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদর চেয়ারম্যান মোঃ মোতাছিরুল ইসলাম, বানিয়াচং উপজেলা আওয়ামী লীগর সাধারণ সম্পাদক ইকবাল হাসান খান ও চুনারুঘাট উপজলা আওয়ামী লীগর সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের।

বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভাকট আবু জাহির বলেন, দলীয় নির্দেশ ও শৃংখলা ভঙ্গ করে পৌরসভা ও উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদেরকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এছাড়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে নৌকা প্রতীকের বিরুদ্ধে হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে অংশ নেন অ্যাডভাকট নিলাদ্রী শখর পুরকায়স্থ টিটু, সদর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেন মোঃ মাতাছিরুল ইসলাম, বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেন ইকবাল হাসন খান ও চুনারুঘাট উপজলা পরিষদ নির্বাচনে অংশ নেন মোঃ আবু তাহের।

তাই কেদ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক ও তাদের নির্দেশে চার নেতাক দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সাথে হবিগঞ্জ পৌর আওয়ামী লীগর সহ-সভাপতি মোঃ আব্দুর রহমানক ভারপ্রাপ্ত সভাপতি এবং যুগ্ম সাধারণ সম্পাদক আশুতাষ অধিকারী শংকরক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকর দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগর যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনকে উপজেলা আওয়ামী লীগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবং বানিয়াচং উপজেলা আওয়ামী লীগর যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আংগুর মিয়াক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে ।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নিজস্ব প্রতিবেদক: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

ভালুকায় তিন রাস্তার উদ্ধোধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ৩টি নবনি...

হরিপুরে একদিনে ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি: এসএসসি পরীক্...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোবাবর (১২ মে)...

বুধবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নিজস্ব প্রতিবেদক: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

পেঁয়াজ আমদানি শুরু

জেলা প্রতিনিধি : ভারত থেকে হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি...

ইবির প্রথম বাসকে ভাস্কর্যে রূপ দেওয়ার দাবি

নজরুল ইসলাম, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম বাস (কুষ্টিয়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা