আন্তর্জাতিক

আগামী নির্বাচনে লড়বেন ট্রাম্পের বউমা লারা ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক : গত বছরের ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে বড় ব্যবধানে হেরে যান তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ২০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে ক্ষমতা ছাড়েন তিনি।

তবে তার ক্ষমতা ছাড়ার মুহূর্তে ট্রাম্প সমর্থকরা মার্কিন কংগ্রেস ভবনে নজিরবিহীন হামলা চালায়।

এ হামলায় উস্কানির দায়ে অভিশংসনের মুখে পড়েন ট্রাম্প। প্রতিনিধি পরিষদে অভিশংসিত হলেও কোনও রকমে বেঁচে যান কংগ্রেসে। তবে চূড়ান্তভাবে অভিশংসিত হলে ট্রাম্প আর কখনও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট লড়াইয়ে অংশ নিতে পারতেন না। এমন পরিস্থিতি পেরিয়ে গত ২০ জানুয়ারি থেকে লোকচক্ষুর অন্তরালে চলে ট্রাম্প।

এরপর সম্প্রতি ফ্লোরিডায় নিজের রিসোর্ট মার-এ-লাগোতে আচমকা হাজির হন তিনি। কুকুর বাঁচানোর জন্য আয়োজিত একটি তহবিল সংগ্রহকারী অনুষ্ঠানে দেখা যায় তাকে।

সেখানে জড়ো হওয়া নিজের উচ্ছ্বসিত সমর্থকদের উদ্দেশে নতুন ঘোষণা দেন ট্রাম্প। তিনি বলেন, আগামী সিনেট নির্বাচনে লড়তে পারেন তার ছেলে এরিক ট্রাম্পের স্ত্রী লারা ট্রাম্প। খবর দ্য ডেইলি মেইলের।

প্রতিবেদনে বলা হয়, লারা ট্রাম্প অবশ্য এখন পর্যন্ত সিনেট নির্বাচনে লড়ার বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা দেননি। কিন্তু ট্রাম্পের ঘোষণা প্রত্যাখ্যানও করেননি।

এতে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার রাতে ‘বিগ ডগ র‍্যাঞ্চ রেসকিউ’র তহবিল সংগ্রহকারী অনুষ্ঠানে আচমকা মঞ্চে হাজির হন ট্রাম্প। সেখানে দেওয়া তার তাৎক্ষণিক বক্তব্য টুইটারে শেয়ার করেছেন সাংবাদিক টিএ ওয়াকার।

ট্রাম্প বলেন, ‘আমি এটার জন্য প্রস্তুত ছিলাম না। কিন্তু আমি পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় শুনতে পেলাম সবাই চিৎকার করছে। ট্রাম্পের উপস্থিতি ও বক্তব্যে উচ্ছ্বসিত হয়ে পড়ে তহবিল সংগ্রহকারী অনুষ্ঠানে যোগদানকারীরা। ’

নিজের উপস্থিতির কারণ হিসেবে তিনি জানান, তাকে অনুষ্ঠানটিতে যোগ দিতে বলেছিলেন লারা। তিনি ওই অনুষ্ঠানটির আয়োজনে সহায়তা করেছিলেন।

ট্রাম্প বলেন, ‘আমি লারাকে ধন্যবাদ দিতে চাই। সে অসাধারণ’। এরপরই তিনি ঘোষণা করেন, ২০২২ সালে নর্থ ক্যারোলিনার সিনেট আসন থেকে নির্বাচনে লড়ার ব্যাপারে ভাবছেন লারা। বলেন, ‘আমি শুনলাম সে সিনেট নির্বাচনে লড়বে’।

তবে এখনও নর্থ ক্যারোলিনার সিনেট আসনে লড়ার কোনও আনুষ্ঠানিক ঘোষণা দেননি লারা। বর্তমানে আসনটির সিনেটর হিসেবে আছেন রিপাবলিকান রিচার্ড বার। তবে আগামী বছর মেয়াদ শেষ হলে আসনটি ছেড়ে অবসরে যাচ্ছেন তিনি।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

আজ ঐতিহাসিক ফারাক্কা দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ মে, ঐতিহা...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

বজ্রপাতে ১১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

নদীতে ডুবে শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে ডুবে মো. আব্দ...

মসজিদে আগুনে পুড়ে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ায় একটি মসজিদে বাইরে থেকে তালা আট...

দ্বিজেন্দ্রলাল রায়’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা