সারাদেশ

অষ্টগ্রামে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

সুমন মিয়া, অষ্টগ্রাম (কিশোরগঞ্জ): কিশোরগঞ্জে অষ্টগ্রাম উপজেলায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। শনিবার (২৬ মার্চ) দিবসটি উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কিশোরগঞ্জের-৪ আসনের সংসদ সদস্য মোঃ রেজওয়ান আহমেদ তৌফিক। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন অষ্টগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোঃ হারুন-অর-রশিদ।

আরও পড়ুন: কুলাউড়ায় মাটিচাপায় ৩ শিশুর মৃত্যু

অষ্টগ্রাম থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মোঃ মুর্শেদ জামান বিপিএম,অষ্টগ্রাম উপজেলা চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম জেমস, অষ্টগ্রাম উপজেলার সহকারী কমিশনার ভূমি মোঃ মাইদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান লতিফা হক রত্না, অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজলুল হক হায়দরী বাচ্চুসহ বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয় কোরআন তেলাওয়াত করেন সানিয়া ফাজিল মাদ্রাসা‌র অধ্যক্ষ মাওলানা নুরুল আফসার। এরপর শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

জাতীয় পতাকা উত্তোলন করেন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান জাতীয় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য রেজোয়ান আহমেদ তৌফিক, উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ হারুন-অর-রশিদ, অষ্টগ্রাম উপজেলা চেয়ারম্যান জনাব মোঃ ইসলাম জেমস,অষ্টগ্রাম থানার অফিসার ইনচার্জ জনাব মোহাম্মদ মোর্শেদ জামান বিপিএম।

আরও পড়ুন: ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

এরপর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের জাতীয় ধ্বনি আওয়াজ, জয় বাংলা ও কুচকাওয়াজ। পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এর শুভ সূচনা করা হয়।

জাতীয় পতাকার প্রতি সশস্ত্র সালাম প্রদর্শন করেন বিজয় দিবসের প্যারেড কমান্ডার অষ্টগ্রাম থানার এসআই আসাদুজ্জামান। প্যারেড স্কাউট অংশগ্রহণ করেন বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এছাড়া স্কাউট ও অভার স্কাউটে অংশ নেন অষ্টগ্রাম নোটারি ডিগ্রী কলেজ, অষ্টগ্রাম হাই স্কুল এন্ড কলেজ, অষ্টগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়, রাষ্ট্রপতি আবদুল হামিদ স্কুল এন্ড কলেজসহ বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসা ছাত্র-ছাত্রীবৃন্দ।

আরও পড়ুন: গৌরীপুরে ছাত্রলীগ নেতার ওপর হামলা

পরে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা তাদের নৃত্য ও শরীরচর্চা ও ডিসপ্লে প্রদর্শন করেন। এছাড়া অতিথিবৃন্দ ও বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তানদের ক্রেস্ট, সম্মাননা পদক দেওয়া হয়।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

আসাম ভাষা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক: ঐতিহাসিক (১৯ মে...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

ডক্টরেট ডিগ্রি পেল বিড়াল

আন্তর্জাতিক ডেস্ক: এবার বিশ্ববিদ্...

সেনাবাহিনী-কেএনএফের সাথে বন্দুকযুদ্ধে নিহত ৩

জেলা প্রতিনিধি: বান্দরবান জেলার রুমায় সেনাবাহিনীর সাথে বন্দু...

আরসার ৪ সন্ত্রাসী গ্রেফতার

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা