শিরোপা জিতে নিয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স (ছবি: সংগৃহীত)
খেলা
এল, খেলল জয় করল

অভিষেকেই চ্যাম্পিয়ন গুজরাট

ক্রীড়া ডেস্ক: এল, খেলল আর জয় করল। গুজরাট টাইটান্সের ক্ষেত্রে এমনটাই হয়েছে। আইপিএলে নিজেদের অভিষেক হয়েছে এবার। অভিষেকেই বাজিমাত করেছে গুজরাট। দুর্দান্ত খেলে ফাইনালে উঠে রাজস্থান রয়্যালসকে হারিয়ে আইপিএলের ১৫তম আসরের শিরোপা জিতে নিয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স।

এদিন গুজরাটের আহমেদাবাদের মোতেরা স্টেডিয়াম স্বাভাবিকভাবেই অধিকাংশ সমর্থক ছিল গুজরাটের। ম্যাচে খালি হাতে বাড়ি ফিরতে হয়নি গুজরাটের সমর্থকদের। পুরো স্টেডিয়াম মাতিয়ে রাখেন তারা। জয়ের জন্য মাত্র ১৩১ রানের সহজ লক্ষ্য। ১৯তম ওভারের প্রথম বলে ওবেদ ম্যাককয়কে ছয় মেরে বিজয় উদযাপন করেন শুভমান গিল। ১১ বল হাতে রেখে ৭ উইকেটে রাজস্থানকে হারিয়ে অভিষেকেই আইপিএলের মুকুট ছিনিয়ে নেয় গুজরাট টাইটান্স।

ম্যাচে ১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে খুব বেশি বেগ পেতে হয়নি গুজরাটকে। বোলিংয়ে যেমন খুব নিয়ন্ত্রিত ছিল তেমনি দলটি ব্যাটিংয়েও ছিল খুব হিসেবি। যদিও ম্যাচে মাত্র ৯ রানে ঋদ্ধিমান সাহা ও ২৩ রানের এসে ম্যাথ্যু ওয়েডের উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় গুজরাট, তবে রাজস্থানের বোলারদের আনন্দকে ক্ষণস্থায়ী করে দিতে সময় নেননি শুভমান গিল আর হার্দিক পান্ডিয়া।

এ দুই জন মিলে দেখেশুনে ব্যাট করে গড়ে তোলেন ৬৩ রানের জুটি। এই জুটিটিই মূলতঃ গুজরাটের শঙ্কা উড়িয়ে দিয়েছে। ৩০ বলে ৩৪ রান করেন হার্দিক। তার মত মারকুটে ব্যাটার এতটা রয়েসয়ে ব্যাটিং করবেন, এটা যেন ছিল স্বপ্নের মত বিষয়। কিন্তু দলের প্রয়োজনে দেখেশুনে খেলাটাই ছিল তখনকার দাবি।

৩৪ রানের ইনিংসে ৩টি বাউন্ডারি আর ১টি ছয় মারেন তিনি। বল হাতে ৩ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে করেন ৩৪ রান। পারফেক্ট অলরাউন্ড পারফরম্যান্স ও ক্যাপ্টেন্স নকও বলা যায় একে।

আরও পড়ুন: টিভিতে আজকের খেলা

দলীয় ৮৬ রানে পান্ডিয়া আউট হওয়ার পর শুভমান গিলের সঙ্গে জুটি বাধেন ডেভিড মিলার। তিনি কিছুটা ঝড় তোলার চেষ্টা করেছিলেন। ৩টি বাউন্ডারি ও ১টি ছক্কার মার মারেন তিনি। ১৯ বলে অপরাজিত থাকেন ৩২ রানে। শুভমান গিল অপরাজিত থাকেন ৪৩ বলে ৪৫ রানে।

সাননিউজ/এমএসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

ইন্দোনেশিয়ায় শীতল লাভায় নিহত ৬৭

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার স...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

প্লাস্টিক কারখানায় আগুন

জেলা প্রতিবেদক: গাজীপুর জেলার টঙ্...

অর্থনীতি সমিতির সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ অর্থনীত...

আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ আ’লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ...

বজ্রপাতে ১১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা