সারাদেশ

'আওয়ামী লীগ মানেই বাংলাদেশ'

নিজস্ব প্রতিনিধি, সাভার : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জনাব শ ম রেজাউল করিম বলেছেন, ‘আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ও শেখ হাসিনা উন্নয়ন, সমৃদ্ধি ও স্বাধীনতার সমার্থক শব্দ। আওয়ামী লীগের ৭২ বছরে বাঙ্গালী জাতির অস্তিত্বের ঠিকানা খুঁজে দিয়েছে এবং স্বাধীন জাতির বাংলাদেশ খুঁজে দিয়ে বাঙালীর স্বাধিকার দিয়েছে। আওয়ামী লীগ সৃষ্টি না হলে এবং বঙ্গবন্ধুর নেতৃত্ব না থাকলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। আওয়ামী লীগের নেতৃত্বে শেখ হাসিনা না আসলে আজকে সমৃদ্ধ বাংলাদেশ পেতাম না। আওয়ামী লীগ মানেই বাংলাদেশ, আওয়ামী লীগ মানেই বঙ্গবন্ধু।’

বুধবার (২৩ জুন) দুপুরে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই) এ আয়োজিত ‘ব্ল্যাক বেঙ্গল ছাগলের জাত সংরক্ষণ ও উন্নয়ন গবেষণা’ প্রকল্পের খামারি মাঠ দিবস উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

খামারিদের উদ্দেশ্য তিনি বলেন, ‘আজ আমরা খামারিদের সঙ্গে একত্রিত হয়েছি। প্রাণীসম্পদ খাতের একটি বৈপ্লবিক পরিবর্তন এসেছে। এই পরিবর্তনের ধারাকে অব্যাহত রাখার জন্য আমরা কাজ করে চলেছি। বেকারত্ব দুর, গ্রামীণ অর্থনিতিকে সচল এবং মানুষকে স্বাবলম্বী করতে ছাগল, ভেড়া, মহিষ ও মৎস্য পালনসহ বিভিন্ন কৃষি খাতে প্রণোদনা দেয়া হচ্ছে। সহজ শর্তে অল্প সুদে তাদেরকে লোন দেয়া হচ্ছে। খামারিদের যত প্রকার টেকনিকাল সাপোর্ট দরকার আমরা দিচ্ছি। খামরারিরা আরও সামনে এগিয়ে আসুন। যাতে বাংলাদেশের কোনো মানুষ বেকার না থাকে।

তিনি আরও বলেন, ‘মহামারি করোনাকালেও মাছ, মাংস, দুধ ও ডিম পরিবহনের ক্ষেত্রে কোনো বাঁধা ছিলো না। এখনো বাঁধা থাকবে না। আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের দায়িত্ব যারা আছেন তারা এ ক্ষেত্রে কোনো বাঁধা প্রদান করবে না আশা করি।

এসময় উপস্থিত ছিলেন, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. শেখ আজিজুর রহমান, বিএলআরআই এর মহাপরিচালক ড. মো. আব্দুল জলিল সহ প্রায় দের শতাধিক খামারি।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে সমাবেশ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: গাজায় গণহত্য...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা