জাতীয়

সাংবাদিক পরিচয়ে একাধিক বিয়ে!

সান নিউজ ডেস্ক: সাংবাদিক পরিচয়ে একাধিক নারীকে বিয়ে করেছেন বাগেরহাটের বাসিন্দা মো. তাজবিরুল ইসলাম সবুজ (৩২)। তিনি ভুয়া জাতীয় পরিচয়পত্র তৈরি করে নাম পরিবর্তন করে রাখেন শেখ শিমুল। এর মধ্যে এক নারীর সঙ্গে সম্প্রতি তার বিচ্ছেদ হয়। ডিভোর্স দেওয়ার ক্ষোভে তিনি ওই নারীর সঙ্গে কাটানো অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেন। পরে ভুক্তভোগী নারী র‍্যাবের কাছে এ বিষয়ে অভিযোগ করেন।

আরও পড়ুন: পুতিনের ব্ল্যাক বেল্ট কেড়ে নেয়া হলো

মঙ্গলবার (১ মার্চ) দুপুরে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১ এর অধিনায়ক (ওসি) লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন এসব তথ্য জানান। এর আগে র‍্যাব-১ এর একটি দল সোমবার (২৮ ফেব্রুয়ারি) গাজীপুরের গাছা এলাকা থেকে শেখ শিমুলকে আটক করেছে। বিভিন্ন ব্যাংকে তার পাঁচটি অ্যাকাউন্ট রয়েছে। এছাড়াও ভিন্ন নামে তিনি দুটি টিন সার্টিফিকেট ব্যবহার করে বলেও জানা গেছে।

জানা গেছে, ১০ বছর ধরে গাজীপুরের একটি গার্মেন্টসে লাইনম্যান হিসেবে চাকরি করছিলেন। সেই সুবাদে ১০ বছর ধরে গাজীপুরে বসবাস করেন। এর মধ্যে এলাকায় সাংবাদিক হিসেবে পরিচয় গড়ে তোলেন। এই পরিচয় ব্যবহার করে একাধিক নারীকে বিয়ে করেন এবং স্থানীয় এলাকায় বিভিন্ন গ্রুপের বা গোষ্ঠীর মধ্যে সেটেলমেন্ট (মীমাংসা) করিয়ে দেওয়ার কথা বলে মোটা অংকের টাকা আত্মসাৎ করতেন। এছাড়া একাধিক নারীকে এই পরিচয় কাজে লাগিয়ে বিয়েও করেন।

র‍্যাব জানায়, আটকের সময় তার কাছ থেকে দুটি ভুয়া সাংবাদিকের আইডি কার্ড, দুটি ভুয়া টিন সার্টিফিকেট, ১১টি ভুয়া প্রাতিষ্ঠানিক আইডি কার্ড, তিন ধরনের ভিজিটিং কার্ড, একটি স্পাই ক্যামেরা, সাতটি এটিএম কার্ড, ছয়টি চেক বই, একটি পে-অর্ডার, একটি বিয়ের হলফনামা, একটি জীবনবৃত্তান্ত ফরম, একটি সেনাবাহিনীর ব্যবহৃত বেল্ট, চারটি পেনড্রাইভ, দুটি মেমোরি কার্ড, ছয়টি মোবাইল ফোন ও ৪১টি সিমকার্ড জব্দ করা হয়।

আরও পড়ুন: পরীমনির মামলা স্থগিত

লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন বলেন, শিমুল অষ্টম শ্রেণি পাস হলেও নিজেকে গ্র্যাজুয়েট হিসেবে পরিচয় দিতেন। এছাড়া তিনি ‘দৈনিক আজকের আলোকিত সকাল’ নামের একটি স্থানীয় সংবাদপত্রের সংবাদকর্মী হিসেবে মিথ্যা পরিচয় দিতেন। এসব মিথ্যা পরিচয় দিয়ে স্থানীয় এলাকায় নানা প্রতারণা করে আসছিলেন তিনি।

লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন বলেন, সম্প্রতি র‍্যাব-১ এর কাছে এক ভুক্তভোগী নারী অভিযোগ করেন, শেখ শিমুল সাংবাদিক পরিচয় দিয়ে তাকে প্রেমের ফাঁদে ফেলে তিন বছর আগে বিয়ে করেন। বিয়ের পর তাকে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে তাদের অন্তরঙ্গ মুহূর্তের দৃশ্য ক্যামেরায় ধারণ করেন। সম্প্রতি তাদের মধ্যে বনিবনা না হওয়ায় তিনি শিমুলকে ডিভোর্স দেন। এতে ক্ষিপ্ত হয়ে শিমুল ধারণ করা ওই অশ্লীল ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।

আরও পড়ুন: ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন হাসপাতালে

তিনি আরও বলেন, শেখ শিমুল ২০০৫ সালে বাগেরহাটে প্রথম বিয়ে করেন। এক বছর সংসার করার পর স্ত্রী তাকে ডিভোর্স দেন। ২০১২ সালে দ্বিতীয় বিয়ে করেন। এক বছর পর সেই স্ত্রীও তাকে ডিভোর্স দিয়ে চলে যান। এরপর বাগেরহাট থেকে গাজীপুরে এসে গার্মেন্টসে চাকরি নেন তিনি। গাজীপুরে চাকরি নেওয়ার পর ২০১৪ সালে আবার বিয়ে করেন। ২০১৮ সালে উত্তরখান মাজার তালতলা এলাকায় একটি গার্মেন্টসে চাকরি করার সময় সেখানে কর্মরত একজন গার্মেন্টসকর্মীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন।

তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় শারীরিক সম্পর্ক গড়ে তোলেন। এসব দৃশ্য গোপনে ভিডিও করে রাখেন। ভিকটিম শিমুলকে বিয়ের কথা বললে তিনি বিভিন্ন অজুহাত দেখাতেন। একপর্যায়ে স্থানীয় মৌলভীকে বাসায় ডেকে এনে মৌখিকভাবে বিয়ে করেন। ভিকটিম শেখ শিমুলকে বিয়ের কাবিননামা করার জন্য চাপ দিলে শারীরিক এবং মানসিক নির্যাতন শুরু করেন।

আরও পড়ুন: ১৩ পুলিশের বিরুদ্ধে ধর্ষণ মামলা

এরপরও তিনি বছর বছর সংসার করেন ওই ভুক্তভোগী। একপর্যায়ে তিনি জানতে পারেন শিমুল আগেও একাধিক বিয়ে করেছেন। এসব জানার পর তিনি গত ডিসেম্বরে শিমুলকে ডিভোর্স দেন। এতে ক্ষিপ্ত হয়ে বিয়ের পর ঘুমের মধ্যে ধারণ করা তাদের গোপন ভিডিও ছড়িয়ে দেন শিশুল।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

ভোলায় স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ কর্মশালা 

ভোলা প্রতিনিধি: ভোলায় ইউনিয়ন স্বা...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা