জাতীয়

ডেঙ্গু শুন্যের কোটায় নামা পর্যন্ত অভিযান

নিজস্ব প্রতিবেদক: ডেঙ্গু শুন্যের কোটায় না নামা পর্যন্ত উত্তর সিটির অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র মো. আতিকুল ইসলাম ।

শনিবার(২১শে আগস্ট) রাজধানীর কল্যানপুর এলাকায় ডেঙ্গু ও এডিস মশা নিয়ন্ত্রণের অভিযানে গিয়ে এ কথা বলেন উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

সে সময় মেয়র বলেন, এটা একটি সামাজিক আন্দোলন। আমরা প্রত্যেকে এই আন্দোলন করে যাচ্ছি এবং এটি সব সময় অব্যাহত থাকবে। শুধু শনিবার নয় আমরা প্রায় প্রত্যেকদিনই বিভিন্ন নির্মানাধীন ভবন, বাসা বাড়ির ছাদ ও গ্যারেজে অভিযান চালাচ্ছি। যাতে খুব দ্রুত এডিস মশা নিয়ন্ত্রণে আনতে পারি। আমরা এর কিছুটা সুফলও পেয়েছি।

মেয়র আতিক আরো বলেন,আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসেবে আমরা আজকে ১১ নম্বর ওয়ার্ডে কল্যানপুর গালর্স স্কুল সহ প্রায় ১৪ - ১৫টা বাড়িতে অভিযান চালাই। এই অভিযানে আমরা মাত্র ১ টি বাড়িতে এডিস মশার লার্ভা পেয়েছি। আমরা আজকে যে জিনিসটা দেখলাম প্রত্যেকে সচেতন হচ্ছে। প্রত্যেকেটি বাড়িতে পানি পরিস্কার করে রাখা হচ্ছে, পাশাপাশি যে পাত্র গুলোতে পানি জমার সম্ভাবনা রয়েছে সে পাত্র গুলো উল্টিয়ে রাখা হয়েছে।

সকলের সহযোগিতা না পেলে দ্রুততার সঙ্গে ডেঙ্গু নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না বলে জানায় মেয়র। আতিক বলেন, অনেক বাসায় আমি জিগাসা করলাম কারা এ পাত্র গুলো উল্টে রেখেছে তারা আমাকে বললেন সিটি করপোরেশনের লোকজন এসে উল্টে রেখে গেছে। আমি বলতে চাই, সিটি করপোরেশনের লোক তার কাজ করবে পাশাপাশি আমাদের সকলকে এগিয়ে আসতে হবে নইলে ডেঙ্গু নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না।

অভিযানের পাশাপাশি আর কোন কাজের চিন্তা করা হচ্ছে কিনা জানতে চাইলে মেয়র আতিক বলেন, আমরা এখন থেকে প্রত্যেক ওয়ার্ডে খালি জমির তালিকা তৈরি করছি। সেই তালিকা অনুযায়ী আমরা যাদের খালি জমি আছে তাদের প্রত্যেকের কাছে চিঠি পাঠাবো, যেনো তারা দ্রুততার সাথে সেই খালি জমির মধ্যেকার ডোবা ও জলাশয়গুলো পরিস্কার করে ফেলে।

সাননিউজ/জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

শুকনো মরিচ চরের মানুষের লাল সোনা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার ৭...

সুবর্ণচরে ৯ কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবি

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সুব...

৫১ শিক্ষাপ্রতিষ্ঠানে কেউ পাস করেনি

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

চিকিৎসকের দায়িত্বে গাফিলতির অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর ২৫০...

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

ভালুকায় ভুমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা