ছবি : সংগৃহিত
স্বাস্থ্য
খিদিরপাড়া পরিবার পরিকল্পনা পরিদর্শিকা

অফিসে না গিয়ে বাড়িতে টাকার বিনিময়ে রোগী দেখেন!

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: সরকারি চাকুরি করলেও অফিস সময়ে, অফিসে না গিয়ে নিজ ভাড়া করা বাসায় বসে রোগী দেখার অভিযোগ পাওয়া গেছে খিদিরপাড়া পরিবার পরিকল্পনা পরিদর্শিকার বিরুদ্ধে।

আরও পড়ুন: ডেঙ্গুতে আরও ১৬ মৃত্যু, হাসপাতালে ২৬০৮

এছাড়াও তার বিরুদ্ধে রয়েছে নানা অনিয়মের অভিযোগ। এ নিয়ে এর আগেও অনেক পত্রিকায় সংবাদ প্রকাশিত হলেও সে অনিয়ম চালিয়ে যাচ্ছে।

সরেজমিনে, মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার খিদিরপাড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে শনিবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত গিয়ে দেখা যায় ওই স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা নারগিস বেগম এর কক্ষ তালাবদ্ধ অবস্থায় রয়েছে। চিকিৎসা নিতে আসা লোকজন অফিস কক্ষ তালা দেখে ফিরে যাচ্ছে।

ওই অফিস সূত্রে জানা গেছে, ওই পরিবার কল্যাণ কেন্দ্রে শনি, রবি ও বুধবার চিকিৎসা দেওয়ার কথা নারগিস বেগমের। কিন্তু অধিকাংশ সময় সে অফিসে আসে না। পরে দুপর সোয়া ২টার দিকে ওই পরিদর্শিকা নারগিস বেগমের পাশের টঙ্গীবাড়ি উপজেলার হাট বালিগাঁও গ্রামের ভাড়াটিয়া বাসায় উপস্থিত হলে দেখা যায় সে, ভাড়াটিয়া বাসায় রোগী দেখার কাজে ব্যস্ত সময় পার করছেন। তার বাসার টেবিলের উপরে রয়েছে সরকারি ঔষধের বাক্স। ঘরের মধ্যে রয়েছে চিকিৎসা দেওয়ার বেড সহ বিভিন্ন সামগ্রী।

আরও পড়ুন: নতুন সভাপতি ডা. মোস্তফা জালাল

স্থানীয়রা বলেন, নারগিস বেগম নিজ বাড়িতে দীর্ঘ সময় রোগী দেখেন। বাড়িতেই করেন নরমাল ডেলিভারি। একেকটি নরমাল ডেলিভারি করাতে ৫ হাজার হতে ১৫ হাজার টাকা পর্যন্ত চার্জ নেন তিনি। এর আগে ওই পরিদর্শিকা টঙ্গীবাড়ি উপজেলার হাট বালিগাঁও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা হিসাবে কর্মরত ছিলেন।

গত ২০ ফেব্রুয়ারি তাকে ওই অফিস থেকে বদলি করা হয়। এরপর ২৩ ফেব্রুয়ারি তিনি ওই অফিস কক্ষে তালা মেরে উধাও হয়ে যান।

গত ৬ মার্চ হাট বালিগাঁও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে পরিকল্পনা পরিদর্শিকা পদে মমতাজ বেগম নামে একজন যোগদান করলেও তাকে দায়িত্ব বুঝিয়ে না দেওয়ার কারণে তিনি চিকিৎসা সেবা দিতে পারছিলেন না। দীর্ঘ ২ মাসের অধিক সময় কক্ষ তালাবদ্ধ অবস্থায় থাকায় সে সময় রোগীরা সেবা বঞ্চিত হয়। পরে এ নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে অফিস কক্ষের তালা খুলে দিতে বাধ্য হয় তিনি।

আরও পড়ুন: একদিনে ৪ মৃত্যু, হাসপাতালে ১৫৩৪

একাধিক সূত্র জানা যায়, নার্গিস বেগমকে বালিগাঁও পরিবার পরিকল্পনা অফিস থেকে বদলি করায় তিনি ক্ষুব্ধ হন। তিনি কিছুতেই এ অফিস থেকে যেতে চাচ্ছিলেন না। পরে, এ নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে সে খিদিরপাড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে যোগদান করলেও রয়ে গেছেন বাসা নিয়ে বালিগাঁও বাজারে। সেখানে থেকেই বাসাটিকে মিনি ক্লিনিক বানিয়ে দিচ্ছেন টাকার বিনিময়ে চিকিৎসা।

এ ব্যাপারে পরিবার পরিকল্পনা পরিদর্শিকা নারগিস বেগম বলেন, আমি খিদিরপাড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে সপ্তাহে ৩ দিন যাই। আর ৩ দিন বাহিরে অন্য কাজ থাকে। আজতো আপনার ওখানে ডিউটি করার কথা গিয়েছিলেন কিনা, জানতে চাইলে সে সকালে গিয়েছিলাম বলে জানায়। কিন্তু অফিস সময় শুরু হতেই আপনার কক্ষ তালা মারা ছিল কেন জানতে চাইলে সে কোন সদুত্তর দেয়নি।

আরও পড়ুন: ডেঙ্গুতে আরও ১৭ মৃত্যু, শনাক্ত ২৩০৮

পরে তিনি বলেন, স্বাস্থ্য কেন্দ্রে রোগী কম আসায় আমি স্বাস্থ্য কেন্দ্রে যাই ও আগে বাসায় চলে আসি। বাড়িতে রোগী দেখার বিষয়টি স্বীকার করে সে বলে অফিস সময়ের পরে আমি বাসায় রোগী দেখি। আপনি একজন পরিবার পরিকল্পনা পরিদর্শিকা হিসাবে রোগী দেখার অনুমতি আছে কিনা জানতে চাইলে সে বলে, রোগী না আত্মীয় স্বজন আসে তাদের দেখি।

বাড়িতে সরকারি ঔষধ রাখার বিষয়ে জানতে চাইলে সে বলেন, ঔষধ নিয়ে ফিল্ডে গিয়েছিলাম বাড়িতে এনে রেখেছি আবার অফিসে যাওয়ার সময় নিয়ে যাবো। এ সময় তিনি সাংবাদিকদের জোড় করে অনৈতিক সুবিধা দিতে চাইলে সাংবাদিকরা সটকে পরে।

আরও পড়ুন: সিরাজগঞ্জে ডেঙ্গুতে মারা গেল স্কুলছাত্রী

এ ব্যাপারে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মো. আলী আমজাদ দপ্তরি বলেন, আমি খোঁজ নিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়াল এ বিষয়ে বলেন, আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। যদি এমন হয় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

শনিবার খুলছে স্কুল-কলেজ, রোববার প্রাথমিক 

নিজস্ব প্রতিবেদক: পবিত্র রমজান, ঈ...

মিল্টনের সব অপকর্ম বের করা হবে

নিজস্ব প্রতিবেদক : ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার&rsquo...

ডেঙ্গুতে প্রাণ গেল গ্রাম পুলিশের

জেলা প্রতিনিধি : শরীয়তপুরে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আবুল হোস...

৫ বিভাগে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকাসহ দেশের ৫ বিভাগে বৃষ্টি হয়ে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা