লাগাতার আন্দোলনে ইবি কর্মকর্তারা, ভোগান্তিতে শিক্ষার্থীরা
শিক্ষা

লাগাতার আন্দোলনে ইবি কর্মকর্তারা

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বেতন স্কেল বৃদ্ধি, চাকরির বয়সসীমা বাড়ানোসহ তিন দফা দাবিতে লাগাতার আন্দোলন করছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। টানা সপ্তম দিনের মতো শনিবার ( ২৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা তাদের দিনভর এই কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছে ৷ সনদপত্র, সার্টিফিকেট উত্তোলন, প্রবেশপত্র গ্রহণসহ নানান কাজে কর্মকর্তাদের অফিসে গিয়ে তাদের না পেয়ে ক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

জানা যায়, ২০১৬ সাল থেকে সহকারী রেজিস্ট্রার বা সমমান পদে প্রারম্ভিক বতেন স্কেল ৩৫,৫০০-৬৭,০১০ টাকা, উপ-রেজিস্ট্রার বা সমমান পদে বেতন স্কেল ৫০,০০০-৭১,২০০ টাকা, চাকুরীর বয়সসীমা ৬২ বছরকরণ এবং কর্মঘন্টা ঠিক রেখে দুইদিনের পরিবর্তে একদিন (পূর্বের ন্যায়) অফিস ছুটি নির্ধারণের দাবিতে আন্দোলন করছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতি।

সর্বশেষ গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ২৫৪তম সিন্ডিকেট সভার কর্মকর্তাদের দাবিসমূহ মেনে না নেয়ায় গত ১৯ ফেব্রুয়ারি থেকে ফের আন্দোলনে নামেন তারা ৷ এ উপলক্ষে প্রতিদিন কর্মবিরতি করে যাচ্ছেন তারা।

শনিবার প্রশাসন ভবনের সামনে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন কর্মকর্তারা৷

এ সময় সমিতির সভাপতি এটিএম এমদাদুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান মুকুটের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিভিন্ন দফতরের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

বক্তব্যে তারা বলেন, দীর্ঘদিন ধরে আমাদের দাবি জানিয়ে আসছি। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে তা মেনে নেয়া হচ্ছে না৷ এ ছাড়া একাধিকবার দাবিসমূহ বাস্তবায়নের আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করা হয়নি।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা উল্লেখিত এই সুবিধাসমূহ ভোগ করে আসছেন৷ আমরা কেন এসব থেকে বঞ্চিত হবো? এসময় দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারী দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা৷

এদিকে কর্মকর্তাদের লাগাতার এই কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা৷ প্রশাসনিক বিভিন্ন কাজে এসে কর্মকর্তাদের না পেয়ে ক্ষুব্ধ প্রতিক্রীয়া ব্যক্ত করেছেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন: নতুন সিইসি হাবিবুল আউয়াল

আসিফ আকবর নামের এক শিক্ষার্থী বলেন, সার্টিফিকেট উত্তোলন করতে কয়েকদিন ধরে ঘুরছি, কিন্তু অফিসে লোকজন পাচ্ছি না। এদিকে তাদের দেখা পেলেও তারা বারবার পরে আসতে বলছেন৷ আন্দোলনের নামে এরকম অফিস বিরতি দেয়া ভোগান্তি ছাড়া কিছুই নয়।

আরও পড়ুন: ঢাকা আইনজীবী সমিতি

এদিকে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের একজন শিক্ষার্থী জানান, প্রবেশপত্রের জন্য দুইদিন কর্মকর্তাদের অফিসে গিয়েছি৷ কিন্তু তাদের পাইনি৷ একবার দেখা হওয়ার পর বললো 'কাজ হয়নি দেরি হবে'! এখন প্রবেশপত্র ছাড়া পরীক্ষার হলে গেলে যদি ঢুকতে না দেয় তাহলে কি করবো?

আরও পড়ুন: না পালিয়ে প্রশংসায় ভাসছেন জেলেনস্কি

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, অর্থিক বিষয়ে সিদ্ধান্ত নিতে গেলে আইনের বাহিরে আমি যেতে পারবো না। তাদের দাবিসমূহ নিয়ে আমি ইউজিসির সাথে কথা বলবো। যৌক্তিক হলে আমিও চাই তাদের দাবি পূরণ হোক।

সান নিউজ/ এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

শুকনো মরিচ চরের মানুষের লাল সোনা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার ৭...

ফের আসছে অস্বস্তিকর গরম

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকাসহ দেশে তীব্র তাপপ্রবাহের পর...

গোসলে নেমে প্রাণ গেল শিক্ষার্থীর

জেলা প্রতিনিধি : নড়াইলের চিত্রা নদীতে গোসলে নেমে নিখোঁজ রায়হ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২০

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

বিশ্বে বায়ুদূষণে দ্বিতীয় ঢাকা

নিজস্ব প্রতিবেদক : বিশ্বে বায়ুদূষণের কারণে দূষিত শহরের তালিক...

ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে পাঁচ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা