ছবি : সংগৃহিত
সারাদেশ
টঙ্গীবাড়িতে উপ-নির্বাচন

২ বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলা পরিষদের উপ- নির্বাচনে দাখিলকৃত ৩ আওয়ামী লীগ নেতার মনোনয়ন পত্রের মধ্যে ২ বিদ্রোহীর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেছেন জেলা নির্বাচন কমিশন।

আরও পড়ুন : ট্রাক্টরের ধাক্কায় স্কুল শিক্ষিকার মৃত্যু

সোমবার (২০ফেব্রুয়ারি) দুপুরে যাচাই-বাছাই শেষে টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মানিক মিয়া বাচ্চু মাঝি এবং সোনারং- টঙ্গীবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাহাত খান রুবেলের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়। তবে তারা তিন দিনের মধ্যে আপিল করার সুযোগ পাবেন ‌।

রোববার (১৯ ফেব্রুয়ারি) টঙ্গীবাড়ি উপজেলা পরিষদের উপ-নির্বাচনে শুধু আওয়ামী লীগের ৩ নেতা মনোনয়ন পত্র জমা দেন। এর মধ্যে ১ জন দলীয় মনোনিত নৌকা প্রতীকে, বাকি ২ জন বিদ্রোহী প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র জমা দেন। জমাদানকারী প্রার্থীদের মধ্যে নৌকা প্রতীকের মনোনিত প্রার্থী ইঞ্জিনিয়ার কাজি আব্দুল ওয়াহিদ ছাড়া এখন আর কারও বৈধ মনোনয়ন পত্র রইল না। টঙ্গীবাড়ি উপজেলায় আগামী ১৬ মার্চ উপ- নির্বাচন অনুষ্ঠিত হইবে।

আরও পড়ুন : বাবার লাকড়ির আঘাতে ছেলের মৃত্যু

সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান জগলুল হাওলাদার ভূতু গত বছরের ১৭ অক্টোবর বিকেল ৩ টার দিকে বার্ধক্যজনিত কারনে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করলে, উপজেলার চেয়ারম্যান পদটি শূন্য হয়।

২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে তিনি উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তার মৃত্যূতে এই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। শূন্য হওয়া এই উপজেলায় আগামী ১৬ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হইবে।

আরও পড়ুন : উলিপুরে প্রতিবাদ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

এদিকে, এই উপজেলার পাঁচগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১০ জন চেয়ারম্যান প্রার্থীর, সকলের মনোনয়ন বৈধ হয়েছে। শুধু সংরক্ষিত মহিলা সদস্য পদে একজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়াও ৩৫ জন পুরুষ সদস্যদের সকলের মনোনয়ন পত্র বৈধ হয়।

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা রাহাত খান রুবেল বলেন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান এমিলি পারভীনের একটা ঋণের ব্যাপারে আমি গ্যারান্টেড হয়েছিলাম। যার কারণে আমার মনোনয়ন পত্র আপাতত বাতিল ঘোষণা করা হয়েছে । আমি এ ব্যাপারে আপীল করবো এবং নির্বাচনও করবো।

এ ব্যাপারে মানিক মিয়া বাচ্চু মাঝির মুঠোফোনে একাধিকবার ফোন করেও তার নাম্বার বন্ধ পাওয়া গেছে। পরেও কল করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া গেছে।

আরও পড়ুন : আ’লীগ নেতার বাড়িতে ডাকাতি

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বসির আহমেদ বলেন, উপজেলা নির্বাচনে দুইজন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে । তবে তারা তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন। এদের মধ্যে রাহাত খান রুবেলকে ঋণ খেলাপির অভিযোগে। মানিক মিয়া বাচ্চু মাঝি তার প্রদত্ত ভোটার তালিকায় ভোটারদের স্বাক্ষর গরমিল থাকায় তার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে টঙ্গীবাড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা এম কে আহমেদ বলেন, টঙ্গীবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে এখন পর্যন্ত মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৭৯ হাজার ৭৬ জন। ভোটার সংখ্যা আরও বাড়তে পারে। আগামী ১৬ মার্চ (ইভিএম) প্রদ্ধতিতে উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হইবে। উপজেলায় মোট ৮৪ টি ভোট কেন্দ্রে ভোট হইবে।

আরও বলেন, পাঁচগাঁও ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী আছিয়া বেগমের নির্বাচনের বয়স না হওয়াতে তার মনোনয়ন বাতিল করা হয়েছে। ইউনিয়নটিতে আগামী ১৩ মার্চ (ইভিএম) এ ভোট গ্রহন হবে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

হরিপুরে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপ...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

২৩ ক্রুসহ দেশের পথে এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: সোমালি দস্যুদের...

ভিডিওতে আয় বেশি কার ইউটিউব না ফেসবুক 

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বর্তমানে ইউটিউব ও ফেসবুকের...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

মানসিক ভারসাম্যহীন নারীকে ধর্ষণ, গ্রেফতার ১

জেলা প্রতিনিধি: ফরিদপুরে মানসিক ভ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা