শিক্ষা

হাবিপ্রবি খুলে দেওয়ার দাবিতে আল্টিমেটাম

মোহাম্মদ তানভীর হোসাইন: করোনার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা শিক্ষা-প্রতিষ্ঠান অবিলম্বে খুলে দিয়ে স্থগিত পরীক্ষা গুলো নেয়ার দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৪ মে) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সম্মুখ ঢাকা-দিনাজপুর মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া, স্থগিত পরীক্ষাগুলো দ্রুত সময়ের মধ্যে নিয়ে নেওয়া ও স্বাস্থ্যবিধি মেনে শ্রেণী কার্যক্রম চালুসহ আরো বেশ কিছু দাবি নিয়ে তাঁরা এ মানববন্ধনে অংশগ্রহণ করে।

মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে মাধ্যম করে বিশ্ববিদ্যালয় দায়িত্বপ্রাপ্ত উপাচার্য বরাবর একটি স্মারক লিপি প্রদান করেছেন শিক্ষার্থীরা।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা উল্লেখ করেন, স্বাস্থ্যবিধি মেনে স্বশরীরে অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয়ের সকল ব্যাচের আটকে থাকা সেমিস্টার ফাইনাল পরীক্ষা গ্রহণ করা। অতিদ্রুত বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল খুলে দেওয়া। অতিদ্রুত প্রত্যাক শিক্ষার্থীকে করোনা ভ্যাক্সিনের আওতায় আনা। সেশনজটের হাত থেকে শিক্ষার্থীদের রক্ষায় অতিদ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, গত মার্চ মাসে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সারাদেশে যখন জোরালোভাবে আন্দোলন শুরু হয় তখন শিক্ষামন্ত্রী বলেছিলেন, ১৭ মে হল ও ২৪ মে ক্যাম্পাস খুলে শিক্ষা-কার্যক্রম স্বাভাবিক করা হবে। কিন্তু আজ আমরা বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে রাস্তায় মানববন্ধন করছি।

এখন আমাদের ভবিষ্যৎ জীবন অনিশ্চয়তে পরে গেছে। শিক্ষার্থীদের বড় অংশই নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের সন্তান। শিক্ষাজীবন শেষে পরিবারের হাল ধরতে হয়। এভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে সাধারণ শিক্ষার্থীদের দুর্দশা চরমে পৌঁছেছে। দেয়ালে পিঠ ঠেকে গেছে। দয়া করে দ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দিয়ে সবার স্থগিত পরীক্ষা গুলো দ্রুত নিন।

তারা আরও জানান, ৪৮ ঘন্টা সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় খোলা না হলে আমরা শিক্ষা-প্রতিষ্ঠান খোলার আন্দোলনকে আরও বেগবান করবো।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

বজ্রপাতে গাভির মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় বজ্রপাতে ২টি গাভির ম...

নিজ বাড়ি যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: গোপালগঞ্জ জেলার...

রাফাতে ইসরায়েলি বাহিনীর ব্যাপক হামলা

আন্তর্জাতিক ডেস্ক: গাজা উপত্যকায় ৭ মাসেরও বেশি সময় ধরে চলা ই...

গ্রামের রাস্তায় বিশাল প্লেন

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

সৌরীন্দ্র মিত্র’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা