খেলা

হাফিজে জিতলো পাকিস্তান

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানকে দারুণ এক জয় এনে দিয়েছেন মোহাম্মদ হাফিজ। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ক্যারিবিয়দের ৭ রানে হারিয়েছে সফরকারী দল। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়। শনিবার (৩১ জুলাই) রাতের এই জয়ে চার ম্যাচ সিরিজে এগিয়ে গেল বাবর আজমের দল।

গায়নায় অধিনায়ক বাবরের ফিফটিতে এদিন আগে ব্যাট করে ৮ উইকেটে ১৫৭ রান করে পাকিস্তান। রান তাড়ায় ধুঁকতে থাকা ক্যারিবিয়ানরা পুরানের ৩৩ বলে ৬২ রানের পরও করতে পেরেছে ১৫০ রান। বোলিংয়ে পাকিস্তানের হয়ে সবচেয়ে বড় অবদান অভিজ্ঞ মোহাম্মদ হাফিজের। অফ স্পিন বল করে ৪ ওভারে মাত্র ৬ রান দিয়েছেন তিনি। নিয়েছেন ১টি উইকেটও।

গায়ানার উইকেটে ঐতিহাসিকভাবেই স্পিনাররাও সহায়তা পান। ১৫৮ রানের লক্ষ্যে নামা ক্যারিবিয়ানদের স্পিন ফাঁদে ফেলতে প্রথম ওভারেই বল করতে আসেন হাফিজ। দ্বিতীয় বলেই তুলে নেন আন্দ্রে ফ্লেচারকে।

এরপর ক্রিস গেইল-এভিন লুইস দুই বাঁহাতির জন্য হাফিজ হয়ে উঠেন কঠিন চ্যালেঞ্জ। দুজনকে ক্রিজে আটকে একের পর এক ডট বল আদায় করতে থাকেন তিনি।

প্রথমে টানা তিন ওভারে মাত্র ৫ রান দেয়া হাফিজ ইনিংসের ১৩তম ওভারে নিজের শেষ ওভার করতে এসেও দেন মাত্র ১ রান। শুরুর রান আটকানো চাপের ফলে এর আগেই অবশ্য গেইল, হেটমায়ারকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় স্বাগতিকেরা।

২০ বল খেলে মাত্র ১৬ রান করে হাসান আলির পেসে বোল্ড হন গেইল। ১৮ বলে ১৭ করা হেটমায়ারকে একই কায়দায় ছাঁটেন অভিষিক্ত পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

থিতু হতে সময় নেয়া লুইস রান বাড়াচ্ছিলেন। কিন্তু ৩৩ বলে ৩৫ রান করার পর আঘাত পেয়ে বাইরে চলে যেতে হয় তাকে।

এরপর পুরানের সঙ্গে জুটি বেঁধেছিলেন অধিনায়ক কাইরন পোলার্ড। পুরান ঝড় তুললেও পোলার্ড কিছুতেই সুবিধা করতে পারেননি। ৬৪ রানের জুটির ৪৮ রানই আসে পুরানের ব্যাট থেকে। ম্যাচটা শেষ ওভারের একটা রোমাঞ্চে নিয়ে গিয়েছিলেন পুরান। কিন্তু নিজে স্ট্রাইক রাখতে গিয়ে বল নষ্ট করে পুরানের জন্যও কাজটা কঠিন করে দিয়ে যান ১৪ বলে ১৩ করা পোলার্ড।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শারজিল খান ও মোহাম্মদ রিজওয়ান আনেনের ঝোড়ো শুরু। ওভারপ্রতি ১০ করে আসতে থাকে রান। পঞ্চম ওভারে দলের ৪৬ রানে ১৬ বলে ২০ করা শারজিলকে ফিরিয়ে জুটি ভাঙেন জেসন হোল্ডার। কিন্তু এরপর বাবর-রিজওয়ানের জুটি জমে যায়। ৬৭ রানের জুটির পর ফেরেন ৩৬ বলে ৪৬ করা রিজওয়ান।

৪০ বলে ৫১ করা বাবরকে হোল্ডার তুলে নেয়ার পর ধস নামে পাকিস্তানের ইনিংসে। ২৩ রানের ভেতর তারা হারায় ৬ উইকেট। শেষ পর্যন্ত পুঁজি থাকে দেড় শর আশেপাশে। যদিও বোলারদের নৈপুণ্যে সেই রানটাই পরে হয়েছে যথেষ্ট।

সান নিউজ/এনএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা