ছবি : সংগৃহিত
সারাদেশ

স্বাধীনতা ও মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি জেলা প্রতিনিধি: পার্বত্য খাগড়াছড়ি জেলার ৯ উপজেলায় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪) এর আওতায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪’শ ১০টি ল্যাপটপ বিতরণ করা হয়েছে।

আরও পড়ুন : ভোলা-বরিশাল সেতু চাইলেন তোফায়েল

রোববার (৪ জুন) বিকাল সাড়ে ৩টার সময় খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে দীঘিনালা হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা প্রতিভা ত্রিপুরা’র উপস্থাপনায় আলোচনা সভা ও ল্যাপটপ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন, শিক্ষা উপ-কমিটি’র জেলা আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসা, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি।

আরও পড়ুন : গৌরীপুরে টিসিবির কার্ড নিয়ে বাণিজ্য!

প্রধান অতিথি বলেন, স্বপ্নের পদ্মা সেতু আজকে স্বপ্ন নয়,তা বাস্তবে রুপান্তরিত হয়েছে, আজকের মেট্রোরেল তা ও স্বপ্ন নয় আজ বাস্তবে রুপান্তরিত হয়েছে, বঙ্গবন্ধু ট্যানেল আজ বাস্তবায়নের পথে এগুচ্ছে এটা শেখ হাসিনার চ্যালেন্জিং

দূরদর্শিতা, প্রজ্ঞা, দেশের মানুষের ভালোবাসা ও সাহসি মনোভাবের কারনে আজকে এ উন্নয়ন দৃশ্যমান হয়েছে, ২০১৩সালে ২৬হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করা হয়েছিল, এটা একমাত্র জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান,প্রতিটি প্রাথমিক বিদ্যালয়কে ডিজিটালকরনের আওতায় আনার জন্য প্রতিটি স্কুলে ল্যাপটপ দিচ্ছে, ডিজিটাল ল্যাব দিচ্ছে,এখন ২০৪১সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের দিকে এগিয়ে যাচ্ছে।

আরও পড়ুন : পাবনায় সচেতনতা বাড়াতে ফল উৎসব

তিনি আরও বলেন, তিনি আজ চারটি স্তম্ভে দাঁড়িয়ে আছে স্মার্ট আমাদেরকে বাংলাদেশের স্বাধীনতার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। মুক্তিযুদ্ধের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে।সর্বোপরি এদেশের স্বাধীনতা ও মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে বলেন মন্তব্য করেন তিনি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম,জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) টিটন খীসা,অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম,জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাহাব উদ্দিন,খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মোসলেম উদ্দিনসহ ৯টি উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ প্রমুখ।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

দিঘিতে মিলল ১ মণ কোরাল

জেলা প্রতিনিধি: নোয়াখালী জেলার দ্...

আ’লীগ সংবিধানের বাইরে যাবে না

নিজস্ব প্রতিবেদক : যতই বিদেশি চাপ আসুক আওয়ামী লীগ সংবিধানের...

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

বড়াইগ্রামে পুকুর খননের দায়ে জরিমানা

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে অবৈধভাবে পুকুর খনন ও মহ...

ইসরায়েলি আগ্রাসন বন্ধের দাবিতে কুষ্টিয়ায় বিক্ষোভ

কুষ্টিয়া প্রতিনিধি : ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসন বন্ধ ও স্বা...

কলেজে ভর্তির সুযোগ পাচ্ছে কারিগরি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি (ভোকেশ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা