সারাদেশ

সাজা ভোগকারী দুই আসামিকে কর্মসংস্থানের ব্যবস্থা 

নিজস্ব প্রতিনিধি, পাবনা: কর্মসংস্থানের মধ্য দিয়ে মাদকের অপরাধে সাজা ভোগকারী দুইজন পাবনা জেলা কারাগার থেকে মুক্ত হয়েছে।

বৃহস্পতিবার (৪ মার্চ) বিকালে মাদক মামলায় সাজা ভোগকারী দুই জনকে প্রাথমিক কর্ম ব্যবস্থার উপহার প্রদান করা হয়। এই উপহার তুলে দেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. শামসুল হক টুকু।

মাদকের সাজায় মুক্তিপ্রাপ্ত একজনকে একটি সেলাই মেশিন ও অপরজনকে একটি ইঞ্জিনচালিত রিক্সা উপহার দেয়া হয়। সমাজসেবা অধিদপ্তরের অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতির সহযোগিতায় মাদকাসক্তদের মাদক মুক্ত রাখার জন্য এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে।

মাদকের অপরাধে কারামুক্ত দুইজন হলেন- ঈশ্বরদী উপজেলার ফতে মহম্মপুর এলাকার আবুল কাশেমের ছেলে মো. সাগর হোসেন (৩৭) ও পাবনা সদর উপজেলার দাপুনিয়া গ্রামের জাভেদ আলী প্রামানিকের ছেলে নূরুল আলম বাসিদ প্রামানিক (৪৮)।

এ সময় উপস্থিত ছিলেন, পাবনা জেলা কারাগারের দায়িত্বপ্রাপ্ত জেল সুপার মো. শাহ আলম খান, জেলার আব্দুল্লাহেল আল-আমিন, জেলা আইনজীবী বার সমিতির সভাপতি অ্যাড. বেলায়েত আলী বিল্লু, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. রাশেদুল কবির, সমাজ সেবার প্রবেশন অফিসার পল্লব ইবনে শায়েখ, সাংবাদিক এস এম আলম প্রমুখ।

জেলা কারাগার পরিদর্শনের আগে অ্যাড. শাসুল হক টুকু এমপি স্থানীয় গণমাধ্যমকর্মীদের বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে সারা বাংলাদেশের প্রতিটি জেলা কারাগারে মাদকের সাথে সম্পৃক্তদের ভালোর পথে ফিরিয়ে আনার জন্য এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই মাদকাসক্তদের সমাজের বোঝা হিসাবে না রেখে তাদের কাজে লাগাতে হবে। বর্তমানে প্রতিটি স্থানে বিশেষ করে চাকরি ও শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির জন্য ডোপ টেস্ট করা হবে। আগামী দিনে দলের দায়িত্বরত সকল নেতাকর্মীদের ডোপ টেস্ট করা হবে। মাদকাসক্ত কেউ কখনো দেশ ও সমাজ সেবার কাজে লাগতে পারে না। প্রধানমন্ত্রীর ঘোষণা দেশকে মাদক মুক্ত করা, আমরা সেই লক্ষে কাজ করে যাচ্ছি।

সান নিউজ/এসআর/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা