সারাদেশ

শেরপুর ও শ্রীবরদীতে আ.লীগের বাজিমাত

শাকিল মুরাদ, শেরপুর: চতুর্থ ধাপের শেরপুর ও শ্রীবরদী পৌরসভা নির্বাচনে সুষ্ঠভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কোন অপ্রতিকর ঘটনা ছাড়াই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। পরে শুরু হয় গণনা। শেরপুর পৌরসভায় আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে ২৯ হাজার ৬শ ৩৬ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হন আলহাজ গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে এবিএম মামুনুর রশিদ পলাশ পেয়েছেন ৮ হাজার ৭শ ৯৬, স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীক নিয়ে এডভোকেট রফিকুল ইসলাম আধার পেয়েছেন ৭ হাজার ২শ ৫৫ ও চামচ প্রতীক নিয়ে আরিফ রেজা পেয়েছেন ৩ হাজার ৫শ ২০ ভোট। তবে ইভিএম মেশিন যান্ত্রিক ত্রুটি থাকায় ৩৫টি কেন্দ্রের মধ্যে একটি কেন্দ্রের ফলাফল পাওয়া যায়নি। ওই কেন্দ্রে ভোটার সংখ্যা ১৬শ ১৮। শেরপুর পৌরসভায় ইভিএম’র মাধ্যমে ও শ্রীবরদী পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিকে, আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে ৬ হাজার ৬শ ৯০ ভোট পেয়ে বেসরকারিভাবে শ্রীবরদী পৌরসভার মেয়র নির্বাচিত হন মোহাম্মদ লাল মিয়া। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ পেয়েছেন ৩ হাজার ৯শ ৪২ ভোট ও স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৮শ ৪৩ ভোট।

নির্বাচনী মাঠে শেরপুর পৌরসভায় ৩৫টি ভোট কেন্দ্রের জন্য তিন টিম র‌্যাব, তিন প্লাটুন বিজিবি, পর্যাপ্ত পুলিশ, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং শ্রীবরদী পৌরসভায় ৯টি ভোট কেন্দ্রে ২৪ জন র‌্যাব, দুই প্লাটুন বিজিবি, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শেরপুর পৌরসভায় ৭জন মেয়র, ৪৯ জন কাউন্সিলর ও ১৮ জন সংরক্ষিত আসনে এবং শ্রীবরদী পৌরসভায় ৪ জন মেয়র, ৩২ জন কাউন্সিলর ও ১৬ জন প্রার্থী সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন। শেরপুর পৌরসভায় মোট ভোটার ৭৫হাজার ৭শ ৩৮ জন এবং শ্রীবরদী পৌরসভায় মোট ২০ হাজার ৯শ ৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

ইন্দোনেশিয়ায় শীতল লাভায় নিহত ৬৭

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার স...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

হজযাত্রীর টাকা নিয়ে এজেন্সি মালিক উধাও

নিজস্ব প্রতিবেদক: হজ ফ্লাইট শুরু হয়েছে। ইতোমধ্যে প্রায় ২৪...

আগুনে পুড়ল ১০ দোকান 

জেলা প্রতিনিধি: গাইবান্ধা শহরের ক...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৪

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন...

প্লাস্টিক কারখানায় আগুন

জেলা প্রতিবেদক: গাজীপুর জেলার টঙ্...

অর্থনীতি সমিতির সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ অর্থনীত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা