সংগৃহীত ছবি
শিক্ষা
স্কুলে ভর্তি

শূন্য আসনের তথ্য দেওয়ার সময় বাড়ছে

নিজস্ব প্রতিবেদক : আগামী শিক্ষাবর্ষে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির জন্য শূন্য আসনের তথ্য এন্ট্রি দেওয়ার সময় ৩ দিন বাড়ছে।

আরও পড়ুন : নজরুল বিশ্ববিদ্যালয়ে স্মার্ট কর্মসংস্থান মেলা

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) প্রফেসর বেলাল হোসাইন জানান, স্কুলের শূন্য আসনের তথ্য এন্ট্রি দেওয়ার সময় তিন দিন বাড়ানো হচ্ছে।

গত মঙ্গলবার (১০ অক্টোবর) থেকে টেলিটকের নির্ধারিত লিংকে প্রবেশ করে শূন্য আসনের তথ্য এন্ট্রি শুরু হয়। আজ (১৭ অক্টোবর) পর্যন্ত নতুন শিক্ষার্থী ভর্তিতে স্কুলের শূন্য আসনের তথ্য এন্ট্রি শেষ হওয়ার কথা ছিল।

আরও পড়ুন : ৩০ অক্টোবর এসএসসির ফরম পূরণ

নির্দেশনায় বলা হয়েছে, ২০২৪ শিক্ষাবর্ষে সারা দেশের সকল সরকারি (জাতীয়করণসহ) ও বেসরকারি (মহানগরী ও জেলার সদর উপজেলা পর্যায়ের) মাধ্যমিক বিদ্যালয়ে ডিজিটাল লটারির মাধ্যমে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এ ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার লক্ষ্যে আপনার প্রতিষ্ঠানের শূন্য আসনসহ অন্যান্য তথ্যাদি ১৭ অক্টোবরের মধ্যে টেলিটক বাংলাদেশ লিমিটেডের লিংক gsa.teletalk.com.bd এ প্রবেশ করে টেলিটক কর্তৃক প্রদত্ত ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে প্রদান করতে হবে।

এতে আরও বলা হয়, তথ্য প্রদানের ক্ষেত্রে নিম্নোক্ত বিষয়গুলো আবশ্যিকভাবে অনুসরণ করতে হবে। তথ্য ফরমে ঢাকা মহানগরীর প্রতিষ্ঠান প্রধানগণ প্রতিষ্ঠান সংলগ্ন সর্বোচ্চ ৩টি থানাকে (পুলিশ স্টেশন) ক্যাচমেন্ট এরিয়া হিসেবে নির্ধারণ করবেন; তথ্য ফরমের ব্যাংক সংক্রান্ত তথ্যে অবশ্যই প্রত্যেক প্রতিষ্ঠান অনলাইন ব্যাংক হিসাব নম্বর ও রাউটিং নম্বর প্রদান করবেন। কোনো প্রকার এনালগ নম্বর প্রদান করা যাবে না; রেজিস্ট্রেশন ফরম পূরণের সময় কোনো প্রকার ভুল তথ্য প্রদান করা হলে এবং এ বিষয়ে পরবর্তীতে কোনো জটিলতা তৈরি হলে তথ্য প্রদানকারী ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন।

আরও পড়ুন : ১ম বর্ষ পরীক্ষা শুরু

২০২৪ শিক্ষাবর্ষের ভর্তি প্রক্রিয়া স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন করার লক্ষ্যে নির্ধারিত তারিখের মধ্যে সব প্রতিষ্ঠান প্রধানকে রেজিস্ট্রেশন ফরম পূরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, সোমবার জারি করা এক আদেশে সরকারি-বেসরকারি স্কুলগুলোকে শূন্য আসনের তথ্য এন্ট্রি করতে বলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এরই প্রেক্ষিতে এ তথ্য এন্ট্রি শুরু হয়।

আগামী শিক্ষাবর্ষে দেশের সব সরকারি স্কুল, স্কুল অ্যান্ড কলেজ এবং সব মহানগর ও জেলার সদর উপজেলার বেসরকারি নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক স্কুল ও স্কুল অ্যান্ড কলেজে লটারির মাধ্যমে নতুন শিক্ষার্থী ভর্তি করা হবে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

হরিপুরে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপ...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

ভিডিওতে আয় বেশি কার ইউটিউব না ফেসবুক 

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বর্তমানে ইউটিউব ও ফেসবুকের...

শিরীন পারভীন দু’দকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

মানসিক ভারসাম্যহীন নারীকে ধর্ষণ, গ্রেফতার ১

জেলা প্রতিনিধি: ফরিদপুরে মানসিক ভ...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

এসি বিস্ফোরণে আহত ব্যক্তির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাভারে একটি বস্ত্র বিতানে এসি বিস্ফোরণের ঘটন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা