খেলা

শিরোপার দৌড় থেকে ছিটকে গেল বার্সা

স্পোর্টস ডেস্ক : লিগ জয়ের সম্ভাবনা আগেই মলিন হয়ে গিয়েছিল বার্সেলোনার। যতটুকু আশা ছিল, তার পুরোটাই কাগজকলমে। যদি-কিন্তুর উপর ঝুলে ছিল ভাগ্য। তাতে নিজেদের শেষ দুই ম্যাচ শুধু জিতলেই ভাগ্য সুপ্রসন্ন হতো তেনমটি নয়, সঙ্গে তাকিয়ে থাকতে হতো পয়েন্ট টেবিলের উপরের দুই দল অ্যাটলেটিকো মাদ্রিদ আর রিয়াল মাদ্রিদের পয়েন্ট হারানোর দিকে।

তবে এতসব সমীকরণের প্রয়োজন পড়ছে না লিওনেল মেসিদের। রোববার রাতে লা লিগের ৩৭তম রাউন্ডে ঘরের মাঠেও সেল্টা ভিগোর কাছে ১-২ ব্যবধানে হারে বার্সা। এতে শিরোপা জয়ের দৌড় থেকে ছিটকে গেছে রোনাল্ড কোম্যানের দল। ম্যাচের শুরুতেই অবশ্য গোল পেয়েছিলেন মেসি। বল দখলের লড়াইয়েও আধিপত্য ছিল বার্সার। ম্যাচ শেষ কোনকিছুই কাজে আসেনি স্বাগতিকদের।

ম্যাচের ২৮তম মিনিটে মেসির গোলে এগিয়ে যায় বার্সা। সার্জিও বুস্টকেটসের পাস থেকে হেডে গোল করেন আর্জেন্টাইন সুপারস্টার। এই গোলের মধ্য দিয়ে নবমবারের মতো লিগে রেকর্ড ৩০ গোল করার মাইলফলক স্পর্শ করেন এলএমটেন। ক্লাবের সঙ্গে নতুন চুক্তি না করলে হয়তো বার্সার হয়ে এটিই প্রিয় ক্যাম্প ন্যু-তে নিজের সবশেষ গোল হয়ে থাকবে মেসির।

৩৮তম মিনিটে সমতা ফেরায় সেল্টা। ইয়াগো আসপাসের কাছ থেকে বল পেয়ে নিশানাবাজি করেন মিনা। গোলের জন্য সফরকারীদের এটাই ছিল প্রথম শট! প্রথমার্ধের ৪৫ মিনিটে আর কোনো দল গোলের দেখা না পেলে সমতায় বিরতিতে যায় দুদল। বিরতির পর ৮৩ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় বার্সা। এ সময় ক্লেমেন্ট ল্যাংলেট দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। ৬ মিনিট পর ম্যাচের বয়স যখন ৮৯ মিনিট, তখন নিজের দ্বিতীয় গোলটি করেন মিনা। বার্সেলোনার বিপক্ষে স্বরণীয় এক জয় উপহার দেন দলকে।

৩৭ রাউন্ডের খেলা শেষে বার্সেলোনার সংগ্রহ ৭৬ পয়েন্ট। সমান ম্যাচ থেকে শীর্ষে থাকা অ্যাটলেটিকোর সংগ্রহ ৮৩ পয়েন্ট। সে হিসেবে ৭ পয়েন্টে পিছিয়ে থাকা বার্সার লিগ জয়ের আশা ফিকে হয়ে গেছে।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা