সারাদেশ

লাখাইয়ে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

ফয়সল চৌধুরী, হবিগঞ্জ: জেলার লাখাই উপজেলার বামৈ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মমিনুল হক নিটোলের বিরুদ্ধে ওই স্কুলের এক ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে। অভিযুক্ত শিক্ষক মমিনুল হক লাখাই থানার সাবেক পুলিশ কর্মকর্তা শামসুল ইসলামের পুত্র। এদিকে, অভিযুক্ত শিক্ষক মমিনুল হককে বহিস্কার ও শাস্তির দাবিতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছেন। ওই ছাত্রীর পিতা লাখাই উপজেলা নির্বাহী অফিসারের গতকাল মঙ্গলবার (২২ মার্চ) এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

আরও পড়ুন: শপিং সেন্টারে হামলায় চার ইসরায়েলির মৃত্যু

অভিযোগ সূত্রে জানা যায়, শ্লীলতাহানির শিকার ওই ছাত্রী বামৈ সরকারী উচ্চ বিদ্যালয়ের ২০২২ সালের এস.এস.সি পরীক্ষার্থী ছিলেন। শিক্ষক মুমিনুল হক প্রায়ই স্কুলে ওই ছাত্রীকে বিভিন্ন ভাবে উত্যক্ত করতেন। বিভিন্ন সময় তার আচরণ দ্বারা ওই ছাত্রীকে যৌনভাবে প্রলুব্ধ করার চেষ্টা করতেন। এ কারণে ওই ছাত্রী মমিনুলকে এড়িয়ে চলতেন।

বিষয়টি ছাত্রীর পরিবারকে জানালে পরিবার তাকে নিরবে মোকাবেলা করার পরামর্শ দেয়। গত ১৬ মার্চ সকাল ১০ টায় স্কুলের প্রাত্যহিক সমাবেশ (এসেম্বলী) শুরু হলে ওই ছাত্রী শারীরিক অসুস্থতা বোধ করায় এসেম্বলিতে না গিয়ে স্কুল ভবনের তৃতীয় তলায় তার শ্রেণি কক্ষে বসেছিলেন। এ সময় সহকারী শিক্ষক মোঃ মুমিনুল হক ওই ছাত্রীর কাছে গিয়ে অশ্লীল যৌন ইঙ্গিত প্রদর্শন করে তার হাতে জড়িয়ে ধরেন। এ সময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক গিয়াস উদ্দিন এবং আয়া গৌড়ীর আগমনের সাড়া পেয়ে হাত মমিনুল হাত ছেড়ে দেন।

মোঃ মুমিনুল হক তখন বলেন, সে অসুস্থ এসেম্বলিতে যাবে না। মুমিনুলের এই আচরণে ছাত্রী হতবিহ্বল হয়ে পড়েন। তারা চলে যাওয়ার পর ওই ছাত্রী ছাদে চলে যান। কিছুক্ষণ পর মোঃ মুমিনুল হক ছাদে গিয়ে আবার ছাত্রীকে যৌন উদ্দেশ্যে জড়িয়ে ধরেন।

আরও পড়ুন: জাতীয় চলচ্চিত্র পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

তখন ছাত্রী তার হাত থেকে রেহাই পাওয়ার জন্যে অনেক চেষ্টা করেন। এক পর্যায়ে চিৎকার করলে মুমিনুল হক তার মুখ চেপে ধরেন। বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ আব্দুল করিম ঘটনাস্থলে এসে পড়লে মমিনুল ওই ছাত্রীকে ছেড়ে দেন এবং স্বাভাবিক হওয়ার চেষ্টা করেন। ঘটনা জানাজানি হওয়ার পর ওই ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেন বলে জানা যায়।

এ বিষয়ে তাৎক্ষণিকভাবে স্কুলের প্রধান শিক্ষক মামুনুর রশিদ চৌধুরীকে জানানোর পরেও তিনি মুমিনুল হকের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করে বরং তাকে রক্ষায় যাবতীয় চেষ্টা- তদবির চালানোর অভিযোগ পাওয়া যায়। এদিকে এ ঘটনাটি লোকমুখে জানাজানি হওয়ার পর এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

আরও পড়ুন: বাড্ডায় সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ৪

এদিকে, আজ বুধবার সকাল থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিযুক্ত শিক্ষক মমিনুল হকের শাস্তির দাবিতে লাখাই-হবিগঞ্জ আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এ সময় যানবাাহণ চলাচল বন্ধ হয়ে যায়। পরে উপজেলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফ উদ্দিন ঘটনাস্থলে এসে আজকের মধ্যে তাকে বহিস্কার আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

এ ব্যাপারে লাখাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফ উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনাটি সুষ্ঠ তদন্তের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তবে শিক্ষার্থীদের দাবির কারণে তাকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা