সারাদেশ

লকডাউন কার্যকরে মাঠে প্রশাসন 

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জ জেলা জু‌ড়ে চলছে সরকার ঘোষিত প্রথম দিনের বিশেষ লকডাউন। মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে শুরু হয়েছে এই লকডাউন। চলবে আগামী ৩০জুন বুধবার মধ্য রাত পর্যন্ত।

এদিকে লকডাউন কার্যকরে মানুষদের সচেতন করতে ও অপ্রয়োজনে বাইরে না আসতে জেলা বা উপজেলা শহরের লঞ্চঘাট, কোট চত্ত্বর এলাকা, পুলিশ লাইন্স মোড়সহ শহরের প্রবেশ রাস্তায় পুলিশী টহল বসানো হয়েছে। মানুষকে মাস্ক পড়তে উৎসাহিত করছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। লকডাউন কার্যকর করতে জেলা পর্যায়ে ৪টি মোবাইল টিম ও উপজেলা পর্যায়ে ২টি করে মোট ১২টি টিম গঠন করেছে প্রশাসন। জেলা ও পুলিশ প্রশাসন মাঠ পর্যায়ে কার্যকর করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

গোপালগঞ্জ সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. সাকিবুর রহমান জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জে ১৩৬ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জনের করোনা শনাক্ত হয়। আর মৃত্যু হয়েছে ১ জনের। চলতি জুন মাসের ২১ দিনে জেলায় ২ হাজার ৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫’শ ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৫ জনের । শনাক্তের হার ২৫.৫৩ শতাংশ। গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালসহ জেলার অন্য ৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ মঙ্গলবার পর্যন্ত ৩৫জন করোনা রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

তিনি আরও বলেন, এ পর্যন্ত জেলায় ২৪ হাজার ৮১৬জনের নমুনা পরীক্ষা করানো হয়েছে। শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৫৭জন। সুস্থ হয়েছেন ৩ হাজার ৯২৬ জন। প্রাণ হারিয়েছে ৪৫জন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, গোপালগঞ্জে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। সার্বিক বিবেচনায় সরকারের মন্ত্রী পরিষদ বিভাগ লকডাউন ঘোষণা করেছেন। সরকারে এই সিধান্ত মাঠ পর্যায়ে বাস্তবায়ন করতে স্থানীয় প্রশাসন মাঠে নেমেছে। জনগণকে সচেতন করতে প্রচার প্রচারণা চালাচ্ছে। প্রয়োজনে কঠোরতা অবলম্বন করা হবে।

সান নিউজ/ আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

ইন্দোনেশিয়ায় শীতল লাভায় নিহত ৬৭

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার স...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

হজযাত্রীর টাকা নিয়ে এজেন্সি মালিক উধাও

নিজস্ব প্রতিবেদক: হজ ফ্লাইট শুরু হয়েছে। ইতোমধ্যে প্রায় ২৪...

আগুনে পুড়ল ১০ দোকান 

জেলা প্রতিনিধি: গাইবান্ধা শহরের ক...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৪

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন...

প্লাস্টিক কারখানায় আগুন

জেলা প্রতিবেদক: গাজীপুর জেলার টঙ্...

অর্থনীতি সমিতির সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ অর্থনীত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা