ছবি: সংগৃহীত
সারাদেশ
ইউএনও হত্যাচেষ্টা মামলা

রবিউলের ১৩ বছরের কারাদণ্ড

সান নিউজ ডেস্ক: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখকে হত্যাচেষ্টা মামলার একমাত্র আসামি রবিউল ইসলামকে ১৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৮ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে তাকে।

আরও পড়ুন: কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি

মঙ্গলবার (৮ নভেম্বর) বেলা ১১টার দিকে দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালত এবং স্পেশাল ট্রাইব্যুনাল-৪ এর বিচারক সাদিয়া সুলতানা এ রায় দেন। রায় ঘোষণার সময় রবিউল ইসলাম (৩৫) আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত রবিউল ইসলাম দিনাজপুরের বিরল উপজেলার বিজোড়া ইউনিয়নের বিজোড়া গ্রামের বাসিন্দা। তিনি দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ফরাশ পদে কর্মরত ছিলেন। পরে জেলা প্রশাসকের বাসভবনে মালির কাজ করতেন। ঘটনার কয়েক মাস আগে জেলা প্রশাসকের বাসভবনে অসৌজন্যমূলক আচরণের কারণে তাকে বদলি করা হয় ঘোড়াঘাট উপজেলায়। সেখানে ইউএনওর বাসভবনে মালির কাজ করতেন রবিউল।

আরও পড়ুন: একদিনে ডেঙ্গু আক্রান্ত ৮২০

২০২০ সালের ২ সেপ্টেম্বর দিবাগত রাত দুইটার দিকে ইউএনওর সরকারি ডাকবাংলোতে ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখের ওপর হামলার ঘটনা ঘটে। ৩ সেপ্টেম্বর রাতে ওয়াহিদা খানমের ভাই শেখ ফরিদ অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় একটি মামলা করেন। ঘটনার পরপরই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক সংস্থা তদন্তের কাজ শুরু করে। ইউএনওর বাসভবনের নৈশপ্রহরী নাহিদ হাসান পলাশসহ অর্ধশত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেন সংস্থার সদস্যরা।

র‍্যাবের অভিযানে আটক হন উপজেলা যুবলীগের সদস্য আসাদুল ইসলামসহ নির্মাণ শ্রমিক সান্টু ও নবিরুল ইসলাম। পরে তদন্তের ভার পুলিশের হাতে এলে ইউএনওর বাসভবনের কর্মরত রবিউল ইসলামকে আটক করে পুলিশ। ১২ সেপ্টেম্বর রংপুর রেঞ্জের তৎকালীন ডিআইজি দেবদাস ভট্টাচার্য সংবাদ সম্মেলন করে হামলাকারী হিসেবে রবিউলের নাম নিশ্চিত করেন।

আরও পড়ুন: চিন্তিত নই, গ্যাস দিতে চেয়েছে চীন

২০ সেপ্টেম্বর রবিউল দিনাজপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-৭-এর বিচারক ইসমাইল হোসেনের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরদিন মামলার তদন্ত কর্মকর্তা ও জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমাম জাফর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রবিউলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

দিনাজপুর আদালতের পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান বলেন, চলতি বছরের ২৬ সেপ্টেম্বর মামলাটির যুক্তিতর্ক শেষ হয়। মামলায় মোট ৫৩ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। আসামি রবিউল ইসলাম উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। আজ মামলার রায় ঘোষণা করা হয়।

আরও পড়ুন: সর্বোচ্চ ভোটে নির্বাচিত বাংলাদেশ

রায়ে সন্তুষ্টি প্রকাশ করে মামলার বাদী ও ইউএনওর ভাই শেখ ফরিদ মুঠোফোনে বলেন, আদালত সাক্ষীদের জবানবন্দি ও মামলার বিভিন্ন আলামত পর্যবেক্ষণ শেষে এ রায় দিয়েছেন। এ রায় দ্রুত কার্যকর করার আহ্বান জানান তিনি।

আদালতের সরকারি কৌঁসুলি সামসুর রহমান পারভেজ বলেন, এ রায়ে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হলেও আসামির সাজা কম হয়েছে। ৩০৭ ধারায় যে অপরাধ সংঘটিত হয়েছে, তাতে আসামির যাবজ্জীবন কারাদণ্ড হয়।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে তাপপ্রবাহের কারণে আজ ঢাকা, চুয়াডা...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : থাইল্যান্ড সফর শেষে আজ দেশে ফিরবেন প্রধান...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা