খেলা

মেসির দলবদল, লাভ মাইকেল জর্ডানের

স্পোর্টস ডেস্ক: মেসিকে দলে ভিড়িয়ে জনপ্রিয়তায় আকাশ ছুঁয়েছে পিএসজি। বেশ নাটকীয়তার পর শৈশবের ক্লাব বার্সেলোনার পাঠ চুকিয়ে পিএসজিতে যোগ দেন লিওনেল মেসি। মেসির দলবদলে বার্সার দলীয় শক্তি কিছুটা খর্ব হলেও অর্থনৈতিক টানাপোড়ন কমেছে।

আর্জেন্টাইন সুপারস্টারের জার্সি বিক্রি করেই মোটের অঙ্কের অর্থ কামাচ্ছে তারা। মেসির দলবদলে ব্যাংক অ্যাকাউন্ট ফুলে-ফেঁপে উঠেছে মাইকেল জর্ডানের। এখন পর্যন্ত সাত মিলিয়ন ডলার কামিয়েছেন তিনি।

প্রশ্ন উঠতে পারে, মেসির দলবদলে সঙ্গে সাবেক বাস্কেটবল খেলোয়াড় মাইকেল জর্ডানের সম্পর্ক নিয়ে। বিস্ময়কর মনে হলেও সত্য, মেসির জার্সি বিক্রয়ে পিএসজির পাশপাশি লাভবান হচ্ছেন জর্ডান। পিএসজির জার্সি স্পন্সর করে নাইকি, যে ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা আবার জর্ডনেরও স্পন্সর।

বেশ কয়েক বছর আগে পিএসজির সঙ্গে চুক্তি স্বাক্ষর করার সময় ফ্যাশন ক্যাপিটালের সেরা দলের জার্সির দিকে বিশেষভাবে নজর দেওয়ার চুক্তি হয় নাইকির সঙ্গে। শর্ত মোতাবেক একমাত্র পিএসজির জন্য অত্যাধুনিক ও শহরের ফ্যাশনের কথা মাথায় রেখে নাইকির এয়ার জর্ডন সাব ব্র্যান্ডের জার্সি বানানোর কথা হয়। বিশ্বের একাধিক দলকে স্পন্সর করলেও শুধুমাত্র প্যারিসের ক্লাবের হয়েই এই ব্র্যান্ডের বিশেষ জার্সি বানানোর চুক্তি স্বাক্ষর হয়।

শর্ত অনুযায়ী এই ব্র্যান্ডের লভ্যাংশের ৫ শতাংশ পান জর্ডান। চুক্তি অনুযায়ী সেখান থেকে ৫ শতাংশ হিসাবে প্রায় সাত মিলিয়ন ডলার পেয়েছেন জর্ডান। মেসির নাম ও নম্বর লেখা একটি জার্সির দাম প্রায় ১৬২ ডলার। গণমাধ্যমের খবর অনুযায়ী পিএসজি মেসির জার্সি বিক্রি করে এখন পর্যন্ত প্রায় ১৪০ মিলিয়ন ডলার লাভ করেছে।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

সংলাপে বসতে প্রস্তুত রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছ...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা