সারাদেশ
 ব্যক্তিগত চেম্বারে ব্যস্ত ডা. নাসির

মাদারীপুরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে রোগী হয়রানি

শফিক স্বপন, মাদারীপুর: মাদারীপুরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে গিয়ে সেবা পাচ্ছেন না সেবাপ্রত্যাশীরা। সরকার নির্ধারিত সময়ে অফিস না করে ফেসবুকে প্রচারণা করে ব্যক্তিগত চেম্বারে অর্থের বিনিময়ে রোগী দেখার অভিযোগ উঠেছে কনসালট্যান্টের বিরুদ্ধে। এ ব্যাপারে সংবাদ প্রচার না করতে অনুরোধ করেন অভিযুক্ত ডা. নাসিরউদ্দিন। যদিও বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে জেলা প্রশাসন।

আরও পড়ুন: দেশাত্মবোধক গান নিয়ে ব্যস্ত জববার

অনুসন্ধানে জানা যায়, মাদারীপুর সদর উপজেলার ঘটকচর এলাকার আব্দুল গফুর মাতুব্বরের ছেলে আশরাফ মাতুব্বর। মানুষের বাড়ি থেকে কাগজ ফেরির পর বিক্রি করে চলে তার সংসার। দিন শেষে ৩শ’ থেকে ৪শ’ টাকা আয় তার। সম্প্রতি মাটিতে পড়ে গিয়ে
বামহাতে প্রচন্ড ব্যাথা পান। চিকিৎসক দেখানোর পরে তাকে ফিজিওথেরাপী দিতে বলেন। অসহায় এই মানুষটি ফিজিওথেরাপী নিতে আসেন মাদারীপুর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে।

দু’দিন সকাল থেকে দুপুর পর্যন্ত বসে থেকে পাননি চিকিৎসকের দেখা। পরে বাধ্য হয়ে টাকা দিয়ে চিকিৎসা নেন তিনি। একই অবস্থা সদর উপজেলার পাঁচখোলা আব্দুল লতিফ ফকিরের ছেলে এলেম ফকিরের। সরকারি সেবা নিতে যান প্রতিষ্ঠানটিতে। কিন্তু সেখানকার কনসালট্যান্ট ডা. নাসির উদ্দিন পরামর্শ দেন তার ব্যক্তিগত চেম্বার ব্যথা নিরাময় ফিজিওথেরাপী সেন্টারে যেতে। পরে কনসালট্যান্ট ডা. নাসির উদ্দিনের ব্যক্তিগত চেম্বার ব্যথা নিরাময় ফিজিওথেরাপী সেন্টারে ২৬দিন থেরাপি দিয়ে/চিকিৎসা নিয়ে বৃদ্ধ এই কৃষককে গুনতে হয়েছে সাড়ে ১৭ হাজার টাকা।

শুধু আশরাফ মাতুব্বর আর এলেন ফকির’ই নন। প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে সেবা নিতে আসা অধিকাংশদেরই কৌশলে পাঠানো হয় ব্যথা নিরাময় ফিজিওথেরাপী সেন্টারে। ফেসবুকে চটকদার বিজ্ঞপ্তি দিয়ে অর্থের বিনিময়ে রোগী দেখার অভিযোগ উঠেছে এই কনসালট্যান্টের বিরুদ্ধে।

আরও পড়ুন: ১৩৩ যাত্রীসহ চীনে বিমান বিধ্বস্ত

আরও অভিযোগ রয়েছে, সরকার নির্ধারিত সময়ে অফিস না করে অর্থের বিনিময়ে ব্যক্তিগত চেম্বারে বসেন তিনি। সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন থেকে পরিচালিত প্রতিষ্ঠানটিতে ২০১৮ সাল থেকে জেলা অফিসে কর্মরত রয়েছেন কনসালট্যান্ট ডা. নাসির উদ্দিন। দীর্ঘদিন একই কর্মস্থলে থাকায় একক আধিপত্যের কারণেই এসব করা হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

সরকারি প্রতিষ্ঠানে সেবা না পাওয়া আশরাফ মাতুব্বর বলেন, আমি আমার ছেলেকে সাথে নিয়ে সরকারি প্রতিষ্ঠানে দুইদিন গিয়েছি। আমাকে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বসিয়ে রেখেছে। কনসালট্যান্ট কখন আসবে জানতে চাইলে, অফিসের কেউই সঠিক কিছুই বলতে পারেনি। পরে টাকা দিয়ে চিকিৎসা নিয়েছি।

আরও পড়ুন: কোনো ঘর অন্ধকার থাকবে না

এলেম ফকির বলেন, আমি সরকারি দপ্তরের সেবা জন্য গেলে আমাকে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালট্যান্ট ডা. নাসির উদ্দিনের ব্যক্তিগত চেম্বার ব্যথা নিরাময় ফিজিওথেরাপী সেন্টারে পাঠানো হয়। পরে ২৬দিন চিকিৎসা নিয়ে সাড়ে ১৭ হাজার টাকা
দিয়েছি। সরকারে দপ্তরে সেবা না পাওয়া দুঃখজনক।

সুশাসনের জন্য নাগরিক কমিটির মাদারীপুরের সভাপতি রাজন মাহমুদ বলেন, সরকারি কর্মকর্তা হয়ে ব্যক্তিগত চেম্বারের প্রচারণা করা গুরুতর অপরাধ। সরকারি দপ্তরে সাধারণ মানুষ সেবা পাবে না, এটা খুবই দুঃখজনক। অভিযুক্ত কনসালট্যান্ট ডা. নাসির উদ্দিনের বিষয়ে শিগগিরই তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া উচিৎ।

আরও পড়ুন: রোহিঙ্গা পীড়নকে ‘গণহত্যা’ ঘোষণা

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে মাদারীপুরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালট্যান্ট ডা. নাসির উদ্দিন বলেন, নেগেটিভ নিউজ করার কি দরকার। পজিটিভ সংবাদ মানুষের মাঝে তুলে ধরবেন। প্লিজ ভাই নেগেটিভ নিউজ কইরেন না। এই নিউজ হলে আমাকে বদলি করে অন্য জায়গায় দিয়ে দিবে।

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, কর্তৃপক্ষের অনুমতি ছাড়া, তিনি ব্যক্তিগত চেম্বারে বসতে পারবেন না। আর কর্তৃপক্ষ অনুমতি দিলে সেটা সরকারি অফিস শেষে চেম্বার করতে পারবেন। সব কিছু তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

আজ ঐতিহাসিক ফারাক্কা দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ মে, ঐতিহা...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ আ’লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ...

বজ্রপাতে ১১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

নদীতে ডুবে শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে ডুবে মো. আব্দ...

মসজিদে আগুনে পুড়ে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ায় একটি মসজিদে বাইরে থেকে তালা আট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা