বিনোদন

মাইকেল জ্যাকসনের প্রয়াণ দিবস আজ

বিনোদন ডেস্ক : পপসম্রাট মাইকেল জ্যাকসন মারা গেছেন ১২ বছর হয়ে গেল। এখনো তাঁকে নিয়ে বিশ্বের অগণিত মানুষের কৌতূহলের শেষ নেই। কারণ, গানের ভুবনে তিনি অনন্য।

আমেরিকা থেকে খবর এল তিনি আর নেই। যাকে বহুবার সম্বোধন করা হয়েছে পপ সম্রাট নামে। সেই পপ সাম্রাজ্যের অধিপতি মাইকেল জ্যাকসন আর নেই! মৃত্যু হয়েছে তাঁর? কিন্তু মাইকেলের কি মৃত্যু হতে পারে ? জ্যাকসন যুগের কি অবসান হতে পারে?

একযুগ পার হয়ে গেছে তবুও সেই প্রশ্ন ভক্তদের মনে। আর সেই অনুরাগীদের কাছে রয়েছে উত্তরও। এক কথায় এ যুগের অবসান সম্ভব নয় তার। মাইকেল জ্যাকসনের সাম্রাজ্যের অবসান সম্ভব নয়। ‘মুনওয়াক’ তো অমর! মাইকেল জ্যাকসন মরতে পারে না।

মাত্র পাঁচ বছর বয়স থেকেই সংগীত জগতে মাইকেল জ্যাকসন'এর সফল অগ্রযাত্রা৷ ষাট দশকে তিনি ও তাঁর চার ভাই-এর ‘দ্য জ্যাকসন ফাইভ' সংগীত গোষ্ঠী পেয়েছিল আন্তর্জাতিক খ্যাতি৷ মাইকেল ছিলেন এই গোষ্ঠীর প্রধান গায়ক।

১৯৭১ সালে মাত্র ১৩ বছর বয়সে তিনি শুরু করেন তাঁর একক ক্যারিয়ার ৷ একের পর এক হিট অ্যালবাম বের হয় বাজারে। ৮২ সালে তাঁর অ্যালবাম ‘থ্রিলার' তাঁকে এনে দেয় বিশ্বখ্যাতি। এই অ্যালবামের ব্যবসায়ীক সাফল্য এক নতুন রেকর্ড সৃষ্টি করে যা আজ অবধি কোনো সংগীত শিল্পী তা ভঙ্গ করতে পারেননি ৷

মাইকেল জ্যাকসন'এর জন্ম ১৯৫৮ সালের ২৯শে আগস্ট ইন্ডিয়ানা'র গ্যারি শহরে, এক আফ্রো-অ্যামেরিকান পরিবারে৷ বাবা জো জ্যাকসন ১৯৬৪ সালে, পাঁচ ছেলে – জেরমাইন, জ্যাকি, টিটো, মেরলন ও মাইকেল'কে নিয়ে প্রতিষ্ঠা করেন ‘দ্য জ্যাকসন ফাইভ' সংগীত গোষ্ঠী। কনিষ্ঠতম মাইকেল'এর অসাধারণ সংগীত ও নৃত্য পরিবেশনা দৃষ্টি আকর্ষণ করে অসংখ্য সংগীত রশিকদের৷ এর পরের বছরই ‘মোটাউন' রেকর্ড কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হন তাঁরা।

আর সেই থেকেই তাঁর অসাধারণ সফল সংগীত জীবন ঠেকিয়ে রাখা যায়নি। সংগীতের পাশাপাশি নৃত্য পরিবেশনায় তাঁর এক নতুন আঙ্গিকের অসামান্য কলা কৌশল মুগ্ধ করেছিল অসংখ্য শ্রোতা দর্শকদের। তিনিই একমাত্র পপ ও রক অ্যান্ড রোল সংগীত শিল্পী যিনি ‘ড্যান্স হল অফ ফেম'-এ অভিষিক্ত হয়েছেন।

সমাজ সেবায় উদ্বুদ্ধ মাইকেল শিশুদের সাহায্যার্থে প্রতিষ্ঠা করেছেন ‘হিল দ্য ওয়ার্ল্ড' ৷ তাঁর জীবদ্দশায় প্রায় ৩০ কোটি ডলার দান করেছেন ৩৯টি সাহায্য সংস্থার বিভিন্ন উন্নয়ন প্রকল্পে। সংগীত জীবনে পেয়েছেন আকাশচুম্বি জনপ্রিয়তা ও সাফল্য। বিশ্বব্যাপী ৭৫ কোটিরও বেশি অ্যালবাম বিক্রি হয়েছে তাঁর। ১৩ বার গ্র্যামিসহ সংগীত জগতের প্রায় সব ধরণের পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি ৷ ২০০৯ সালের ২৫শ জুন হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৫০ বছর বয়সে লস এঞ্জেলেস'এ মৃত্যুর কোলে ঢলে পড়েন পপ সম্রাট মাইকেল জ্যাকসন।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নুসরাত জাহান ঐশী: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

হরিপুরে একদিনে ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি: এসএসসি পরীক্...

প্রাথমিকের দ্বিতীয় ধাপের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক...

গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো ব...

ঘুম থেকে উঠে দেখতাম অস্ত্র তাক করা

নোয়াখালী প্রতিনিধি: রাতে আমরা বিজ...

ডেঙ্গুতে একদিনে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্...

ঝালকাঠিতে প্রার্থীর ওপর হামলা, আহত ২০

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির কীর্ত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা