আন্তর্জাতিক

মহামারীর মুখে রাশিয়া

সান নিউজ ডেস্ক: ভয়ানক মহামারীর কবলে পড়তে যাচ্ছে রাশিয়া। এই খবর জানতে পেরেই নিজেকে বাঁচানোর নীল নকশা ছকে ফেলেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। জনসমক্ষেও আসতে চাইছেন না রুশ প্রেসিডেন্ট। এই পরিস্থিতে পুতিনের শারীরিক অবস্থা নিয়ে একাধিকবার নানা জল্পনা ছড়িয়েছে। তিনি আদৌ সুস্থ রয়েছেন কিনা, তা নিয়েও সন্দেহ আছে।

আরও পড়ুন: শিক্ষক নিয়োগের ফল প্রকাশ

রুশ সংবাদ সংস্থা টাস সূত্রে জানা গিয়েছে, বছর শেষের আগেই রাশিয়া জুড়ে এইচ ওয়ান এন ওয়ান (H1N1) ভাইরাসের প্রকোপ বাড়বে। এই ভাইরাসের জেরেই ১৯৭৭ সালে গোটা রাশিয়া জুড়ে মহামারী ছড়িয়ে পড়েছিল।। ২০০৯ সালে সোয়াইন ফ্লুর নেপথ্যেও ছিল এই ভাইরাস।

রুশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, চলতি বছরের শেষেই রাশিয়া জুড়ে ছড়িয়ে পড়তে চলেছে এইচ১এন১। মানবদেহের জন্য সবচেয়ে ক্ষতিকারক ভ্যারিয়েন্টটিই রাশিয়ায় দেখা দেবে বলে অনুমান রুশ স্বাস্থ্য কর্মকর্তাদের। দেশটির সাধারণ মানুষের জন্য একগুচ্ছ সতর্কবার্তা দিয়েছে রুশ স্বাস্থ্য মন্ত্রণালয়।

ইতিমধ্যেই রুশ পার্লামেন্টের একাধিক সদস্য এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। এই পরিস্থিতিতে সংসদে ভাষণ দিতে চাইছেন না পুতিন।

রাশিয়ার প্রথা অনুযায়ী, বছরের শেষে পার্লামেন্টে ভাষণ দেন রুশ প্রেসিডেন্ট। কিন্তু রুশ পার্লামেন্টের একাধিক সদস্য অসুস্থতার কারণে তাদের সংস্পর্শে আসতে চাইছেন না তিনি।

কয়েকদিন আগেই সরকারি ভাবে জানিয়ে দেয়া হয়, চলতি বছরে সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন না পুতিন। সাংবাদিক সম্মেলন কেন বাতিল করা হল, সেই নিয়ে কিছু জানানো হয়নি ক্রেমলিন মুখপাত্রের তরফে। এই ঘোষণার পরেই পুতিনের অসুস্থতা ঘিরে নানা মহলে জল্পনা শুরু হয়।

আরও পড়ুন: জাপায় জিএম কাদেরের দায়িত্ব পালন নিষিদ্ধ

রুশ বার্তা সংস্থা আরও জানিয়েছে, এখনও ভাইরাসে আক্রান্ত হননি পুতিন। সতর্ক থাকতেই নিজেকে আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এই কারনেই বড়দিন, নতুন বছরের উৎসবের সময়টুকু বাঙ্কারেই কাটাবেন পুতিন। দেশটির উরাল পর্বতমালার নীচে অবস্থিত বাঙ্কারে রুশ প্রেসিডেন্টের সঙ্গী হবেন তার বান্ধবী আলিনা কাবায়েভা।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: নাফ নদীতে মাছ শ...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র দ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা