ছবি : সংগৃহিত
খেলা

ব্রাজিলের স্বপ্নভঙ্গ, আর্জেন্টিনার উৎসব

স্পোর্টস ডেস্ক: ফুটবল জগতে ল্যাটিন আমেরিকার দেশ আর্জেন্টিনার জয়রথ যেনো থামছেইনা। গত বছর মরুর দেশ কাতারে তিন যুগের আক্ষেপ ঘুচিয়ে বিশ্বকাপের শিরোপা জিতেছে লিওনেল মেসির নেতৃত্বে সেলেসাওরা।

আরও পড়ুন: টিভিতে আজকের খেলা

বিশ্বজয়ের পরও ফিফার শীর্ষ র‌্যাংকিংধারীদের জয়রথ অব্যাহত আছে। অপরদিকে, জুনিয়র ফুটসাল ফুটবল টুর্নামেন্টেও এবার চ্যাম্পিয়ন হলো আকাশী-সাদা বাহিনী।

সদ্য পর্দা নামা কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টাইন যুবারা।

ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনা মানেই বাড়তি উত্তেজনা। আন্তর্জাতিক ফুটবলে এই দুই দলের লড়াই যেমন অন্যরকম মর্যাদা বহন করে ঠিক তেমনি ফুটসাল ফুটবলেও এই দুই দলের লড়াই যোগ করে ভিন্ন মাত্রা।

আরও পড়ুন: মালদ্বীপকে উড়িয়ে দিল বাংলাদেশ

কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টে গ্রুপ ‘বি’তে ছিল এ দুই চিরপ্রতিদ্বন্দ্বী। ফাইনালের আগেও আরও একবার তারা একে অপরের মুখোমুখি হয়েছিল। কিন্তু গ্রুপ পর্বের শেষ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

রোববার (২৫ জুন) দিবাগত রাতে প্যারাগুয়ের লুক শহরে অলিম্পিক কমিটি মাঠে শিরোপার লক্ষ্যে খেলতে নেমে প্রথমে এগিয়ে গিয়েছিল সেলেসাও যুবারা।

খেলা শুরুর ১২ তম মিনিটে আন্দ্রের গোলে লিড নেয় আর্জেন্টিনা। এরপর প্রথমার্ধে আর কোনো গোলের দেখা দুই দলই পায়নি। দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোল শোধ করে মেসির উত্তরসূরীরা।

আরও পড়ুন: বরিশালের হয়ে খেলবেন না সাকিব

বেত্তনির গোলে সমতায় ফেরার পর জয়ের জন্য মরিয়া হয়ে উঠে তারা। ম্যাচের অন্তিম মুহূর্তে লিড নেয় আর্জেন্টাইন যুবারা ক্যাসকোর গোলে। নির্ধারিত সময়ে আর কোনো গোল না হওয়ায় উৎসবে মাতে সেলেসাওরা।

আর্জেন্টিনা- ব্রাজিল যেভাবে ফাইনালে উঠেছিল

আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচে পেরুকে ৩-০ গোলে, দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে ৬-০ গোলে, তৃতীয় ম্যাচে ইকুয়েডরকে ৩-১ গোলে এবং শেষ ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ১-১ গোলে ড্র করে। সেমিফাইনালে তারা ভেনেজুয়েলার বিপক্ষে ৩-০ গোল জয়লাভ করে।

আরও পড়ুন: কলম্বিয়াকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

অপরদিকে ব্রাজিল নিজদের প্রথম ম্যাচে পেরুকে ১০-০ গোলে, দ্বিতীয় ম্যাচে ইকুয়েডরকে ৪-০ গোলে, তৃতীয় ম্যাচে উরুগুয়েকে ৭-১ গোলে এবং শেষ ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ১-১ গোলে ড্র করে। সেমিফাইনালে তারা কলম্বিয়ার বিপক্ষে ৩-০ গোল জয়লাভ করে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

মৃত্যু থেকে বাঁচলেন দেব

বিনোদন ডেস্ক : কলকাতার জনপ্রিয় অভিনেতা দীপক অধিকারী দেব। ভার...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা