বাসে আগুনের ঘটনায় বিএনপি জড়িত : প্রধানমন্ত্রী
জাতীয়

বাসে আগুনের ঘটনায় বিএনপি জড়িত : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনের দিন রাজধানীতে কয়েকটি বাসে আগুন বিএনপির লোকজন দিয়েছে বলে সরকারের কাছে তথ্য রয়েছে। জাতীয় সংসদে এমনই তথ্য প্রমাণ তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৬ নভেম্বর) জাতীয় সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি রেকর্ডের মাধ্যমে এ তথ্য তুলে ধরেন।

তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন, তারা নিজেরা বাসে আগুন দিয়ে আবার সরকারের উপর দোষ চাপাচ্ছেন। সিসিটিভিতে ধরা পড়ে যাচ্ছে কারা কারা আগুন দিচ্ছে, একদম পরিষ্কার ছবি আছে আমার কাছে।

এর আগে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে রাজধানীর বাস পোড়ানোর ঘটনায় বিএনপির ওপর দোষ চাপানো হচ্ছে বলে অভিযোগ করেন। এ ঘটনায় বিএনপির কেউ জড়িত নয় বলেও তিনি দাবি করেন।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাঁড়িয়ে বলেন, আমার কাছে একটি রেকর্ড আছে। টেকনোলজি অনেক এগিয়ে গেছে, টেকনোলজি কথা বলবে।

এসময় তিনি সংসদে রেকর্ডটি বাজিয়ে শোনান। সেখানে দুই জনের কথোপকথনে বাসে আগুন, কোনো রকমে পালিয়ে যাওয়াসহ বিভিন্ন কথা শোনা যায়।

প্রধানমন্ত্রী বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হয়, উনি (হারুন) সংসদে কথা বলেন। বিভিন্ন সময় এমন এমন কথা তোলেন আমরা কথার উত্তর দিই না। কিন্তু এমনভাবে কথাটা তুললেন মনে হয় যে উনার নিজেদের পার্টি সম্পর্কে তথ্যগুলো জেনে নিয়ে কথা বলা উচিত ছিল।

‘২০০১ সালে নির্বাচনে যেভাবে চক্রান্ত করে ক্ষমতায় আসার পর তারপর যেভাবে ঘটনাগুলো ঘটিয়েছে। সন্ত্রাস, মানুষ খুন, নারী নির্যাতন এমন কিছু নেই যা তারা করেনি। নির্বাচনের পর ১ অক্টোবর থেকে হাজার হাজার মেয়েদের উপর পাশবিক অত্যাচার করা হয়েছে। তারপর আসলো তাদের অগ্নি সন্ত্রাস। জীবন্ত মানুষগুলোকে পুড়িয়ে হত্যা করেছে। অগ্নি সন্ত্রাস করে মানুষ পোড়ানো এটাই তাদের আন্দোলন। আবার ঢাকায় একটি সিটে নির্বাচন হচ্ছে তখন পট করে কয়েকটি বাসে আগুন দেওয়ালো এবং তারা নিজেরা আগুন দিয়ে আবার দোষ দিচ্ছে যে এটা নাকি সরকারি এজেন্ট। আমরা ক্ষমতায় আছি, আমরা আগুন দিয়ে আমাদের সরকারকে আমরা ভাগিদার করবো

প্রধানমন্ত্রী আরও বলেন, কোনো কারণ নাই এভাবে বাসে আগুন দিয়ে পোড়ানো, কারণ নির্বাচনটাকে প্রশ্নবিদ্ধ করা। যারা মানুষের ভোট পাচ্ছে না অর্থাৎ মানুষের আস্থা বিশ্বাস হারিয়েছে। আর তা হবে না কেন? দলের নেতা বানিয়েছে কাকে? খুনের মামলার আসামি, ১০ ট্রাক অস্ত্র চোরাকারবারের সাজাপ্রাপ্ত আসামি, যে দেশ থেকে পালাতক তাকে বানানো হলো ভারপ্রাপ্ত চেয়ারম্যান। বাংলাদেশে বিএনপির এমন কোনো যোগ্য নেতা নেই যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হতে পারে। একজন ফেরারি, অন্য দেশে বসবাস করে তাকে করা হলো ভারপ্রাপ্ত চেয়ারম্যান। তাদের নেত্রী তিনি এতিমের টাকা আত্মসাত করায় সেই মামলায় সাজাপ্রাপ্ত, তারপরও তাকে বাসায় থাকতে দেওয়া হয়েছে। যাদের অপরাধের মধ্য দিয়েই জন্ম আর অপরাধ করাটাকেই যারা নিয়ম মানে আর যাই হোক সংসদ একটা পবিত্র জায়গা আমি সংসদ সদস্যকে (হারুন) বলবো এইভাবে এখানে অসত্য তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত না করাই ভালো।

সান নিউজ/বিএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

নীল তিমি সম্পর্কে রহস্য উদঘাটন

আন্তর্জাতিক ডেস্ক: বর্তমানে পৃথিব...

ক্রিস্টোফার কলম্বাস’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে প্রেসিডে...

ওজন নিশ্চিতে বিএসটিআই কাজ করছে

নিজস্ব প্রতিবেদক : বিএসটিআই সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিত করতে ন...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২০মে) বেশ কিছু খেল...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা