জাতীয়

বাঙালির প্রাণের প্রদীপ বঙ্গবন্ধু 

নিজস্ব প্রতিবেদক: ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান, এমপি বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন শোষিত আর বঞ্চিত মানুষের আশার বাতিঘর। তিনি তাঁর সারাজীবনের সংগ্রাম ও আত্মত্যাগের বিনিময়ে নিপীড়িত বাঙালি জাতিকে উপহার দিয়েছেন একটি স্বাধীন দেশ, একটি লাল সবুজের পতাকা। বঙ্গবন্ধু একটি আদর্শ, চেতনা ও দর্শনের নাম। বাঙালির প্রাণের প্রদীপ বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। স্বৈরাচারি শাসনের বিরুদ্ধে বঙ্গবন্ধু ছিলেন এক প্রবল ঝড়, শোষণের বিরুদ্ধে এক স্ফুলিঙ্গ।

মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুর ১২টা ৩০ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত “জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম” শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, মানবপ্রেম, মহানুভবতা ও অসীম সাহসিকতা বঙ্গবন্ধুকে এক কালজয়ী ব্যক্তিত্বে পরিণত করেছিল। পরাধীন বাঙালি জাতিকে মুক্তির স্বাদ দিয়েছিলেন তিনি। বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন পূরণে জননেত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ এক অনন্য উচ্চতায় আসীন হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: নূরুল ইসলাম পিএইচ ডি এবং মুখ্য আলোচক হিসেবে বক্তব্য উপস্থাপন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোঃ মুশফিকুর রহমান (অতিরিক্ত সচিব)। অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর মো: শাহজাহান সিদ্দিকী বীর বিক্রম, এ এফ এম ইয়াহিয়া চৌধুরী ও ড. মাওলানা মুহাম্মদ কাফীলুদ্দীন সরকার বক্তব্য রাখেন। ইসলামিক ফাউন্ডেশনের সকল পরিচালকবৃন্দ, জেলা কার্যালয়ের উপ-পরিচালকবৃন্দ ও ইসলামিক ফাউন্ডেশনের সকল কর্মকর্তা-কর্মচারিরা এই ভার্চুয়াল সভায় সংযুক্ত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার। অনুষ্ঠান শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নুসরাত জাহান ঐশী: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

ফের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : চলমান মৃদু তাপপ্রবাহ ৪২ জেলায় বিস্তার লাভ...

প্রাথমিকের দ্বিতীয় ধাপের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক...

গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো ব...

ঘুম থেকে উঠে দেখতাম অস্ত্র তাক করা

নোয়াখালী প্রতিনিধি: রাতে আমরা বিজ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা