সারাদেশ

বঙ্গবন্ধুর লেখা দুই বই পেলো গোপালগঞ্জের পাঁচশত শিক্ষার্থী


নিজস্ব প্রতিনিধি,গোপালগঞ্জ : মুজিববর্ষ উপলক্ষে গোপালগঞ্জে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ বই পেলো পাঁচশত শিক্ষার্থী। “আমার বঙ্গবন্ধু” শীর্ষক কর্মসূচীর আওতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচশত শিক্ষার্থীদের মাঝে দুইটি করে মোট এক হাজার বই বিতরণ করা হয়।

সোমবার (৯ নভেম্বর) বেলা ১১টায় শেখ ফজলুল হক মনি স্মৃতি অডিটোরিয়ামে জেলা শহরের পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচশত ছাত্র-ছাত্রীদের হাতে এসব বই তুলে দেন জেলা প্রশাসক শাহিদা সুলতানাসহ অতিথিবৃন্দ। জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করেন।

এর আগে জেলা প্রশাসক শাহিদা সুলতানার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্জ এ কিউ এম মাহবুব, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ গোলাম মোস্তফা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, পৌর মেয়র লিয়াকত আলী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ছানোয়ার হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।

বই হাতে পেয়ে দশম শ্রেণীর শিক্ষার্থী তমা বিশ্বাস, নুসরাত জাহান লাবন্য, সুমনা সুলতানা ইভা,কানিজ ফাতেমার সঙ্গে কথা হলে তারা বলেন, বঙ্গবন্ধু লেখা এই বই দুইটার নাম শুনেছি। বেশ কয়েকবার দেখিছি। কিন্তু পড়ার সুযোগ পাইনি। জেলা প্রশাসক বই দুইটো দিয়েছেন। এখন এই বই পড়ে জাতির পিতা সম্পর্কে জানতে পারবো। এখন করোনার সময় স্কুল বন্ধ তাই এই বই পড়তেও সুবিধা হবে। আমরা নিজেরা পড়বো ও পরিবারের অন্যদেরকেও পড়তে বলবো। এছাড়া বন্ধু বান্ধব ও পাড়া প্রতিবেশীদের কাছে বঙ্গবন্ধুর আত্মজীবনী ও রাজনৈতিক কর্মকান্ড সম্পর্কে বলতে পারবো। সর্বপরি বঙ্গবন্ধু সম্পর্কে নিজে জানতে পারবো। জেলা প্রশাসন আমাদের এই বই দু’টি উপহার দিয়েছেন এজন্য জেলা প্রশাসনকে আমরা ধন্যবাদ জানাই।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা তার বক্তব্যে বলেন, পাঁচশত শিক্ষার্থীকে বই উপহারের মধ্য দিয়ে এই কর্মসূচী শুরু হলো। পর্যায়ক্রমে জেলার প্রায় ৪ লাখ শিক্ষার্থীদের মাঝে এই বই দু’টি বিতরন করবেন। যাতে এই জেলার শিক্ষার্থীরা জাতির পিতা সম্পর্কে আরো বেশী বেশী জানতে পারে। তাঁর আদর্শে নিজেকে গড়ে তুলতে পারে। উদার মনের মানুষ হয়ে দেশ সেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করতে পারে।

সভায় বক্তারা উপস্থিত বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের বিতরনকৃত বই দুটি মনযোগ দিয়ে পড়ে বঙ্গবন্ধুর জীবন সম্পর্কে জানার এবং সে মোতাবেক জীবন গড়ার আহবান জানান। অনুষ্ঠানে জেলার বিভিন্ন পর্যায়ের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সান নিউজ/বিকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

হিমাগারে মজুত ১ লাখ ডিম

জেলা প্রতিনিধি: বগুড়া সদরে &lsquo...

নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি : চাঁদপুরে নিখোঁজ হওয়ার পর ডাকাতিয়া নদী থেকে...

কিরিগিজস্তানে শিক্ষার্থীদের বাইরে যাওয়া নিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: কিরগিজস্তানের রাজধানী বিশকেকে বাংলাদেশি,...

ঘূর্ণিঝড়ের সবশেষ তথ্য

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে চলমান...

ফুসফুসকে ভালো রাখে ৫টি খাবার

লাইফস্টাইল ডেস্ক: সুস্থ থাকার জন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা