ছবি: সংগৃহীত
সারাদেশ

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: নিরীহ ফিলিস্তিনি মুসলিমদের উপর ইসরায়েলের আগ্রাসন ও নিষ্পাপ শিশুদের হত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ের ভূল্লীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে করেছে স্থানীয় তৌহিদী জনতা।

আরও পড়ুন: চলতি সংসদের শেষ অধিবেশন কাল

শুক্রবার (২০ অক্টোবর) ঠাকুরগাঁও সদর উপজেলার ভূল্লী থানার খোশবাজার দরবার শরীফ এর উদ্যোগে জুম্মা নামাজ শেষে ভূল্লী কেন্দ্রীয় জামে মসজিদ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলটি থানা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ডের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

ভূল্লী থানার বিভিন্ন প্রান্ত থেকে বিক্ষোভ মিছিলে যোগ দিতে দল-মত নির্বিশেষে সর্বস্তরের তৌহিদি জনতা একত্রিত হয়। এ সময় তারা ফিলিস্তিনকে সমর্থন জানিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

আরও পড়ুন: বেনাপোল দিয়ে ভারত ভ্রমণে যাত্রীর ঢল

অনেকের হাতে আবার ফিলিস্তিনকে সমর্থন জানিয়ে এবং ইসরাইলের বিরুদ্ধে বিভিন্ন লেখা সম্বলিত প্লাকার্ড দেখা যায়। বিক্ষোভ মিছিলের শুরুর আগ মুহূর্তে পুরো এলাকাটি লোকে লোকারণ্য হয়ে যায়।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে খোশবাজার দরবার শরীফের পীর সাহেব আবু সাঈদ মোহাম্মদ নাছমুছ ছায়াদাত এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- বড়গ্রাম আলিম মাদ্রাসার আরবী প্রভাষক রহুল আমিন, খোশবাজার এস ডি কামিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত বাংলা প্রভাষক তমিজদ্দিন, খোশবাজার এস ডি কামিল মাদ্রাসার শিক্ষক খাজা মুইনদ্দীন, মাওলানা আশরাফসহ স্থানীয় আলেম ও ওয়ালামারা।

আরও পড়ুন: বায়ুদূষণে আজ ঢাকা চতুর্থ

সমাবেশে বক্তারা বক্তব্যে বলেন, ইসরায়েল বর্বোরোচিতভাবে ফিলিস্তিনের গাজায় বোমা হামলা করে নারী-পুরুষ ও শিশুদের নির্মমভাবে গণহত্যা করছে।

জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাসমূহকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহ্বান জানান বক্তারা। তারা স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠা করতে বিশ্ব মুসলিমকে এক হওয়ারও আহ্বান জানান এবং ইসরায়েলি পণ্য বয়কটসহ বিভিন্ন স্লোগান দেন।

আরও পড়ুন: মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৯

জাতিসংঘের তীব্র সমালোচনা করে বক্তারা বলেন, আজ জাতিসংঘ পুতুলে পরিণত হয়েছে। ফিলিস্তিনের নিরীহ শিশু ও মা-বোনদের নির্বিচারে গণহত্যা করা হচ্ছে, অথচ জাতিসংঘ কোন পদক্ষেপ নিতে পারছে না। অবিলম্বে সকল মুসলিমদেশ এক হয়ে আলাদা জতিসংঘ গঠন করা উচিত।

এরপর ফিলিস্তিনি মুসলমানদের হেফাজতের জন্য বিশ্ব বিধাতার কাছে এক মোনাজাতের মাধ্যমে প্রতিবাদ সমাবেশের কর্মসূচির সমাপ্তি করা হয়।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

মৃত্যু থেকে বাঁচলেন দেব

বিনোদন ডেস্ক : কলকাতার জনপ্রিয় অভিনেতা দীপক অধিকারী দেব। ভার...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা