সারাদেশ

পাহাড়ে উন্নয়নে ভুমিকা রাখছে আওয়ামীলীগ

আবু রাসেল সুমন (খাগড়াছড়ি): দুর্গম পাহাড়ে উন্নয়নের ধারা অক্ষুন্ন রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বর্তমান আওয়ামীলীগ সরকার, পার্বত্য অঞ্চলের শান্তি প্রতিষ্ঠায় ১৯৯৭ সালের ২ রা ডিসেম্বর ঐতিহাসিক শান্তিচুক্তি সাক্ষরিত করেছে বর্তমান সরকার,এ অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে গুরুপ্তপূর্ণ ভুমিকা রেখেছেন এবং পাহাড়ে পিছিয়ে পড়া বসবাসরত সকল সম্প্রাদায়ের মাঝে শিক্ষার আলোয় আলোকিত করে গড়ে তুলতে স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয় স্হাপনের মাধ্যমে অগ্রনী ভুমিকা পালন করছেন।

আরও পড়ুন: সড়কে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর

পাশাপাশি ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের জন্য মন্দির-মসজিদ-বৌদ্ধ বিহার ও উপসনালয় বিভিন্ন জেলা উপজেলায় নির্মান করে যাচ্ছেন,সমতলের সাথে তাল মিলিয়ে পার্বত্য অঞ্চলের রাস্তাঘাট ও সড়ক মহাসড়ক নির্মাণসহ নানান উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে, যার ফলশ্রুতিতে পার্বত্য জেলার ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে।

শুক্রবার (০৩ জানুয়ারী ) পার্বত্য বান্দরবানের ২নং কুহালং ইউনিয়নের ভাঙ্গামুড়া এলাকায় বিভিন্ন উন্নয়ন মুলক কাজের উদ্বোধন করেন।

শেষে এলাকার স্থানীয়দের সাথে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এমন মন্তব্য করেন।

এসময় মন্ত্রী আরো বলেন, পার্বত্য বান্দরবানে বিএনপির অনেকেই ক্ষমতায় ছিলেন কিন্তু তারা এলাকার ভাগ্য উন্নয়নে কোন কাজে আসেনি শুধু তাদের নিজেদের পকেট ভরপুর করেছে, এলাকার শিক্ষা, স্বাস্থ্য, ও উন্নয়নে কোন নজর দেয়নি, বর্তমান সরকারের আমলে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দুরদর্শী ও চ্যালেঞ্জিং নেতৃত্বে পাবর্ত্য অঞ্চল এখন উন্নয়নের অগ্রযাত্রায় দুর্বার গতিতে এগিয়ে চলছে। পার্বত্য জেলার পর্যটন শিল্পের প্রসারে ও সরকার অবদান রেখেছেন,পাশাপাশি এই এলাকার উৎপাদিত বিভিন্ন প্রজাতের ফল দেশের বিভিন্নস্থানে সহজেই দ্রুত পৌঁছে যাচ্ছে, আর এ অঞ্চলের বাসিন্দারা পূর্বের চেয়ে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হচ্ছে।

আরও পড়ুন: কুকুরের কামড়ে আহত ১৫

এসময় পার্বত্যমন্ত্রী বলেন,আগামীতে বান্দরবান জেলার উন্নয়ন অগ্রযাত্রায় ভূমিকা রাখতে ও স্মাট বাংলাদেশ বির্নিমানে সাধারণ জনগণকে আওয়ামীলীগের পাশে থাকার আহবান জানান।

আলোচনা শেষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং স্থানীয় বাসিন্দাদের মাঝে শীত নিবারণের জন্য ১০০টি কম্বল, কৃষি কাজের সহায়ক হিসেবে ২০টি স্প্রে মেশিন,ও দুস্থ মহিলাদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ১০টি ছাগল বিতরণ করেন।

এর আগে মন্ত্রী ১ কোটি ২৫লক্ষ টাকা ব্যয়ে নির্মিত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ভাঙ্গামুড়া এলাকায় বৌদ্ধ বিহার, স্কুল ছাত্রাবাস সহ বৌদ্ধ বিহার দেশনা ঘর নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।

এ সময় অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মো.জাহাঙ্গীর, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, সহকারী প্রকৌশলী সোমনাথ দাশ, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু।

আরও পড়ুন: দৃষ্টিনন্দন মেঠোপথের ইতিকথা

২নং কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংপু মারমা, ইউনিয়ন পরিষদের সচিব উচপ্রু মারমাসহ বিভিন্ন সরকারী বেসরকারী কর্মকর্তা,প্রিন্ট ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

বিএনপির আরও ৪ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক : দলীয় সিদ্ধান্ত অমান্য করায় আরও ৪ নেতাকে...

ঠাকুরগাঁওয়ে কারিগরি শিক্ষা নিয়ে সেমিনার

ঠাকুরগাঁও প্রতিনিধি : "একটাই লক্ষ্য হতে হবে দক্ষ"...

ইসলামী ব্যাংকের আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির উদোগে বৈদে...

ইইউর সঙ্গে সম্পর্ক আরও জোরদার হবে

নিজস্ব প্রতিবেদক : ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) সঙ্গে বৈশ্বিক সন...

প্রয়োজনে শুক্রবারেও স্কুল খোলা

নিজস্ব প্রতিবেদক : দেশে একেক অঞ্চলের তাপমাত্রা একেক রকম। উত্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা