প্রবাস

পাসপোর্টসহ স্থায়ী আবাসস্থল পাবে ক্ষতিগ্রস্থ বাংলাদেশীরা

কূটনৈতিক প্রতিবেদক: পশ্চিম গ্রীসের মানোলাদায় আগুনে ক্ষতিগ্রস্থ প্রবাসী বাংলাদেশীদের পাসপোর্টসহ স্থায়ী আবাসস্থল প্রদানের আহ্বান জানিয়েছেন বাংলাদেশী রাষ্ট্রদূত।

সোমবার (২৮ জুন) গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহ্মেদের নেতৃত্বে দূতাবাসের একটি টিম গ্রীসের মানোলাদা এলাকার অগ্নিকাণ্ডের স্থান পরিদর্শন শেয়ে স্থানীয় মেয়রের কাছে এ আহ্বান জানান।

রোববার (২৭ জুন) গ্রীসের মানোলাদা এলাকায় ভয়াবহ এক আগুনে প্রায় ৩০০ জন প্রবাসী বাংলাদেশী কৃষিশ্রমিকের ৩৮টি ফারাঙ্গা (অস্থায়ী আবাসস্থল), টাকা পয়সা, পাসপোর্ট, পোশাক ও খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় সবকিছু পুড়ে গেছে। তবে কেউ হতাহত হননি।

ঘটনাস্থল পরিদর্শনকালে প্রবাসী বাংলাদেশীগণ এ সংকটকালে তাদেরকে বিনা ফিতে পুনরায় পাসপোর্ট প্রদানসহ অন্যান্য সকল সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ জানান।

দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে বিকেলে রাষ্ট্রদূত আসুদ আহমেদ স্থানীয় ভারদা অঞ্চলের মেয়র লেজাস ইয়ানিসের সঙ্গে দুর্ঘটনা ও এর থেকে স্থায়ীভাবে উত্তরণের উপায় নিয়ে বৈঠক করেন।

তাঁরা ক্ষতিগ্রস্থ কর্মীসহ স্থানীয় কৃষি সেক্টরে নিয়োজিত কর্মীদের জন্য মানোলাদা ও এর নিকটবর্তী গ্রামসমূহে স্থায়ী আবাসস্থল তৈরির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়ে আলোচনা করেন।

প্রবাসী বাংলাদেশীদের সকল প্রয়োজনে মেয়র আন্তরিকভাবে পাশে থাকবেন বলেও রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন।

রাষ্ট্রদূত মেয়রকে ক্ষতিগ্রস্ত বাংলাদেশীদের অতিসত্ত্বর নতুন পাসপোর্ট প্রাপ্তির জন্য পুলিশ রিপোর্টসহ অন্যান্য সহযোগিতা প্রদানের আহ্বান জানান।

তিনি প্রবাসী বাংলাদেশী কর্মীদের জন্য অস্থায়ী আবাসস্থলের পরিবর্তে পাকা ও স্বাস্থ্যসম্মত বাসস্থানের ব্যবস্থা করার জন্য মেয়রকে অনুরোধ জানান।

মেয়র বাংলাদেশী প্রবাসীদের জন্য দ্রুততম সময়ের মধ্যে নতুন অস্থায়ী বাসস্থান নির্মাণসহ ক্ষতিগ্রস্থদের সার্বিক সহযোগিতা প্রদানের বিষয়ে রাষ্ট্রদূতকে আশ্বাস প্রদান করেন।

এদিকে দূতাবাসের আহ্বানে এথেন্সসহ গ্রীসের বিভিন্ন স্থানে বসবাসরত প্রবাসী নেতৃবৃন্দ ইতোমধ্যেই ক্ষতিগ্রস্ত প্রবাসীদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন। পরিদর্শনকালে রাষ্ট্রদূতের সঙ্গে উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) বিশ্বজিত কুমার পাল।

সাননিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা