সারাদেশ

পরিবহন নেতাদের বিরুদ্ধে জনগণের ক্ষোভ, প্রায় স্বাভাবিক সিলেট

নিজস্ব প্রতিনিধি, সিলেট : সিলেটের পাথর কোয়ারিগুলো খুলে দেয়ার অযৌক্তিক দাবিতে বিভাগজুড়ে ডাকা পরিবহন ধর্মঘটের শেষ দিন আজ।

তবে গত দু'দিনের পরিস্থিতির চিত্র আজ অনেকটাই পাল্টে গেছে। সকাল থেকে রাস্তায় প্রচুর সিএনজিচালিত অটোরিকশা, লেগুনা ও মিনিবাস চলতে দেখা গেছে। বিকেলের দিকে ধর্মঘট পরিস্থিতি আর বুঝাই যাচ্ছে না। দুপুরের দিকে নগরীর অনেক পয়েন্টে যানজটও দেখা গেছে।

পাথরসংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের সমর্থনে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ও শ্রমিক সংগঠনের আহ্বানে মঙ্গলবার সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়। তবে দুরপাল্লার যানবাহন আজও চলেনি।

সিলেটের বিভিন্ন উপজেলা সদরেও পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হতে শুরু করেছে। এদিকে এই ধর্মঘটের কারণে দুর্ভোগ হয়রানির শিকার সিলেটের সাধারণ মানুষ ক্ষোভে ফুসছেন। সচেতন নাগরিকদের অনেকে প্রকাশ্যে বলছেন, কোয়ারি মালিকদের ইন্ধনে কয়েকজন পরিবহন ব্যবসায়ী ও শ্রমিক নেতার স্বার্থে সিলেটবাসী জিম্মি করা হয়েছে। হাইকোর্টের নির্দেশে বন্ধ থাকা পাথর কোয়ারি খোলার দাবিতে এমন আন্দোলন আদালত অবমাননার সামিল।

সুশাসনের জন্য নাগরিক সিলেট চ্যাপ্টারের সভাপতি ফারুক মাহমুদ, বাংলাদেশ পরিবেশ আন্দোলন সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম ও যুগ্ম সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, বেলা সিলেটের নেতৃবৃন্দসহ সচেতন নাগরিকদের দাবি, এ ব্যাপারে আদালত অবমাননার কারণে ধর্মঘট আহ্বান ও সমর্থনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হউক। তারা বারবার নিজেদের স্বার্থে সিলেট বিভাগের সাধারণ মানুষকে জিম্মি করছেন।

এদিকে সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) আশরাফ উল্যাহ তাহের বলেন, পরিবহন ধর্মঘটের তৃতীয় দিনে সিলেটের কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য বৃহস্পতিবার সকাল থেকে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের নজরদারি ছিলো।

ধর্মঘটের যৌক্তিকতা তুলে ধরতে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি গোলাম হাদী ছয়ফুল জানান, পাথর উত্তোলন বন্ধ থাকায় সিলেটের ট্রাক মালিকরা গভীর সংকটে। তাই কোয়ারি খোলার দাবিতে এ আন্দোলনে সব পরিবহনের শ্রমিক-মালিকরা সম্পৃক্ত।

সান নিউজ/এক/এনকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে পারিবারিক কলহের জে...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্র...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ট্রেড...

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় ৫২ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক: দলীয় সিদ্ধান্ত...

রাজধানীতে চলন্ত মাইক্রোবাসে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শাহজাল...

ইন্দোনেশিয়ায় শীতল লাভায় নিহত ৬৭

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা