সারাদেশ

নৌরুটে ঢাকামুখী যাত্রীর চাপ

নিজস্ব প্রতিনিধি, ভোলা : ঢাকামুখী যাত্রীদের চাপ বেড়েছে ভোলার নৌ-রুটের ঘাটগুলোতে। সরকার ঘোষিত কঠোর লকডাউনের কারণে ঈদ করতে বাড়ি যাওয়া লোকজন ঢাকায় ফিরতে শুরু করেছেন।

বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল থেকে ভোলার ইলিশা ও ফেরিঘাট দিয়ে ঢাকামুখী লঞ্চ ও ফেরিতে দেখা গেছে অসংখ্য যাত্রী। ঘাটে ছিল যাত্রীদের জটলা। যাত্রীদের চাপে ইলিশা-গাজীপুর লঞ্চ ঘাটের গ্যাংওয়ে ভেঙে যাওয়ার ঘটনাও ঘটেছে।

ঢাকামুখী এম ভি গ্রীন লাইন-২ এর যাত্রী রাকিব হাসান বলেন, ঈদের ছুটিতে বাড়ি আসছিলাম। কাল (২৩ জুলাই) থেকে আবার সরকার লকডাউন ঘোষণা করেছে। আজ যদি ঢাকায় না যেতে পারলে লকডাউনের ঝামেলা হবে। তাই করোনার ঝুঁকি নিয়ে ঢাকায় যাচ্ছি।

এম ভি দোয়েল পাখির যাত্রী মাহফুজ বলেন, সরকার ঈদে লকডাউন শিথিল করছে জনগণের সুবিধার জন্য, যাতে কোনো বিশৃঙ্খলা না হয়। কিন্তু লকডাউনটা আর এক দিন পিছিয়ে দিলে আমাদের জন্য ভালো হতো। তাহলে ঘাটে ও লঞ্চে এই দুর্ভোগ পোহাতে হতো না।

এম ভি কর্নফুলি-১৪ লঞ্চের যাত্রী আল-আমীন বলেন, আগামীকাল পুনরায় লকডাউন শুরু হবে। তাই আজ ঢাকায় ফিরছি। লঞ্চের ধারণক্ষমতা ৭৫০ জন কিন্তু যেখানে লঞ্চে যাত্রী রয়েছে ১৫শ থেকে ১৮শ জনের মতো।

এদিকে ইলিশা তালতলী লঞ্চঘাট ইজারাদার মো. সরোয়ারদি মাস্টার জানান, ভোলাসহ দক্ষিণঞ্চালের মানুষের যাতায়াতের অন্যতম মাধ্যম নৌ-পথ। লকডাউনের ঘোষণার পরপরই ঘাটে ঢাকামুখী যাত্রীর ঢল শুরু হয়েছে, যা প্রতিরোধ করা কঠিন হয়ে পড়েছে। লঞ্চঘাটে যাত্রীদের চাপে গ্যাংওয়েটাও ভেঙে গেছে।

ভোলা বিআইডব্লিউটিএ’র পরিবহন পরিদর্শক মো. জাহিদুর ইসলাম জানান, ঘাটগুলোতে বিআইডব্লিউটিএ এর পক্ষে জনসমাগম এড়িয়ে চলার জন্য সচেতন করা হচ্ছে। আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। পাশাপাশি কোস্টগার্ড, নৌ-পুলিশ ও ইলিশা ফাঁড়ির পুলিশের সদস্যরা কাজ করছে।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

আজ ঐতিহাসিক ফারাক্কা দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ মে, ঐতিহা...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

বজ্রপাতে ১১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

নদীতে ডুবে শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে ডুবে মো. আব্দ...

মসজিদে আগুনে পুড়ে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ায় একটি মসজিদে বাইরে থেকে তালা আট...

দ্বিজেন্দ্রলাল রায়’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা