সারাদেশ

ঝালকাঠি জেলা বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিনিধি, ঝালকাঠি : ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন কমিটিতে অ্যাডভোকেট সৈয়দ হোসেনকে আহ্বায়ক ও অ্যাডভোকেট শাহাদাত হোসেনকে সদস্য সচিব করা হয়েছে। সোমবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কমিটির অনুমোদন দেন। কমিটিতে বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনকি সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। এ কমিটিতে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার এম. শাহজাহান ওমর বীর উত্তমের বিরোধী গ্রুপের নেতারা থাকায় তার এত দিনের ক্ষমতা খর্ব হয়েছে বলে জানিয়েছেন বিএনপির নেতা-কর্মীরা।

নতুন কমিটি গঠনের খবর মঙ্গলবার দুপুরে ছড়িয়ে পড়লে নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্যতা ফিরে আসে। এর আগে ২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি জেলা বিএনপির কমিটি গঠন করা হয়। এতে মোস্তফা কামাল মন্টুকে সভাপতি ও মনিরুল ইসলাম নুপুরকে সাধারণ সম্পাদক করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঝালকাঠি জেলা বিএনপির কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এ কমিটি বিলুপ্ত করা হয়। একই সঙ্গে একটি আহ্বায়ক কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। বিলুপ্ত কমিটির সহসভাপতি জ্যেষ্ঠ আইনজীবী সৈয়দ হোসেনকে আহ্বায়ক ও যুগ্মসম্পাদক জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহাদাত হোসেনকে সদস্য সচিব করা হয়। নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

জেলা বিএনপির একটি সূত্র জানায়, নতুন কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব বিনয়ী ও ভদ্র মানুষ হিসেবে পরিচিত। দীর্ঘদিন ক্ষমতায় না থাকায় ঝিমিয়েপরা দলের সকল কর্মসূচিতে আর্থিক সহায়তা প্রদান করেন সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন।

সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন বলেন, নতুন কমিটি উপহার দেওয়ায় বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ধন্যবাদ জানাই। তাদের দেওয়া দায়িত্ব সঠিকভাবে পালন করবো। দলের মধ্যে কোন ধরনের বিভাজন থাকবে না। সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে দলের ঘোষিত কর্মসূচি পালন করা হবে।

বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, এই কমিটিকে সর্বাত্তক সহযোগিতা করা হবে। যেকোন প্রয়োজনে ডাকলেই আমাকে পাবে তারা।

এদিকে শাহজাহান ওমরের প্রতিপক্ষ ঝালকাঠি -১ আসনের নবম জাতীয় সংসদের বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম জামাল বলেন, নতুন আহ্বায়ক কমিটিতে শাহজাহান ওমরের প্রভাব খর্ব হবে। নবীন ও প্রবীনের সমন্বয়ে নতুন কমিটিতে আগামী দিনে গ্রুপিংমুক্ত বিএনপি আরও শক্তিশালী হবে।

এ ব্যাপারে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক বিএম কলেজে সাবেক ভিপি মাহবুবুল হক নান্নু বলেন, গ্রুপিং থামাতে নিরপেক্ষ ব্যক্তিকে দিয়ে কমিটি অনুমোদন দেওয়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে ধন্যবাদ জানাই।

এ বিষয়ে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার এম. শাহজাহান ওমর বীর উত্তমের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কমিটির বিষয়ে কোন মন্তব্য করবেন না বলে জানান।

সান নিউজ/আরকে/এনকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

ভালুকায় কৃষকদের মাঝে উন্নয়ন সহায়তা প্রদান

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ২০২৩-২৪ অ...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

গৃহকর্মী হত্যায় দম্পতির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মতিঝিলে শিল্পী বেগম (১১) নামে এক...

বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু

জেলা প্রতিনিধি : শরীয়তপুরে টিনের একটি ঘর মেরামতের জন্য চালা...

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

বিক্ষোভে উত্তাল কাশ্মির, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে নিত্যপণ্যে...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা