সারাদেশ

জাজিরা পৌর নির্বাচন: আ.লীগ থেকেই ১৬ মেয়র প্রার্থী

নিজস্ব প্রতিনিধি, শরীয়তপুর : শরীয়তপুরের জাজিরা পৌরসভার আসন্ন নির্বাচনে শুধু আওয়ামী লীগ থেকেই প্রার্থী হতে চান বর্তমান ও সাবেক মিলে ৩ মেয়রসহ ১৬ জন প্রার্থী।

জাজিরার ১৬ বর্গকিলোমিটার এলাকা নিয়ে গঠিত মাত্র ১৭ হাজার ভোটারের ‘খ’ শ্রেণীর এই পৌর সভাটিতে আওয়ামী লীগ ১৬ জন মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে দুশ্চিন্তায় পড়েছে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা।

জানা গেছে, জাজিরা পৌর সভার মোট ১৬ জন মনোনয়ন প্রত্যাশী গত বুধবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা’র ধানমন্ডিস্থ দলীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তারা হলেন, জাজিরার বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ইব্রাহিম মাস্টার, আওয়ামী লীগ নেতা ও বর্তমান মেয়র ইউনুস বেপারী, আওয়ামী লীগ নেতা ও সাবেক মেয়র আব্দুল হক কবিরাজ, সাবেক যুবলীগ নেতা ও সাবেক মেয়র আবুল খায়ের ফকির, আওয়ামী লীগ নেতা আবু ফকির, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন সিকদার, শ্রমিক লীগ নেতা সেলিম মাদবর, বর্তমান কাউন্সলর ইদ্রিস মাদবর, ব্যবসায়ী মনির সরদার, সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম আক্কাস, আব্দুস সামাদ খান, ইমরুল পারভেজ শিমুল, জসিমউদ্দিন মিন্টু মুন্সী, এমদাদুল হক মাদবর, খোকন তালুকদার ও ইমরান সাহিদ। এছাড়া বিএনপি থেকে ২ জন এবং ইসলামী আন্দোলন থেকে ১ জন মেয়র প্রার্থী হতে পারেন বলেও জানা গেছে।

আরও জানা গেছে, গত ১৪ ডিসেম্বর পৌরসভা নির্বাচনের তৃতীয় ধাপের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। এতে শরীয়তপুর জেলার জাজিরা পৌরসভার নামও অন্তর্ভুক্ত রয়েছে।

জাজিরা পৌরসভা নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, ৩ জানুয়ারি মনোনয়ন পত্র বাছাই, ১০ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, প্রতীক বরাদ্দ ১১ জানুয়ারি এবং আগামী ৩০ জানুয়ারি নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। আর ২০০০ সালে জাজিরা পৌরসভা গঠন করা হয়। ২০০৫ সালে ১ম নির্বাচন অনুষ্ঠিত হয়।
এবার ৪র্থ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। জাজিরা পৌরসভা সহ গোটা জাজিরা উপজেলাটি আওয়ামীলীগ সমর্থকদের সংখ্যাধিক্য। এখানে প্রতি বারই আওয়ামী লীগ প্রার্থী বিজয় লাভ করে; আওয়ামী লীগেরই বিদ্রোহী প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে।

এ ব্যাপারে শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে বলেন, এবার জাজিরা পৌরসভা নির্বাচনে আমাদের দলীয় প্রার্থীর সংখ্যা অনেক। আমরা একাধিকবার মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে সভা করেছি। এতে প্রার্থীর সংখ্যা ১৮ থেকে নেমে ১৬ জন হয়েছে। ১৬ জনই দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন। আমরা প্রার্থীর সংখ্যা কমিয়ে আনতে চেষ্টা করেছিলাম। ১৬ জনের নিচে আনা সম্ভব হয়নি। এখন কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত হবে।

শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ইকবাল হোসেন অপু বলেন, আসন্ন জাজিরা পৌরসভা নির্বাচনের জন্য ১৬ জন মনোনয়ন প্রত্যাশী। তবে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী যাকে মনোনয়ন প্রদান করবেন সকলে সেটাই মেনে নিবেন বলে আমি আশাবাদী।

সান নিউজ/এএস/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নুসরাত জাহান ঐশী: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

হরিপুরে একদিনে ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি: এসএসসি পরীক্...

ভালুকায় তিন রাস্তার উদ্ধোধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ৩টি নবনি...

সম্পর্ক ঘনিষ্ঠ করতে চায় যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও...

সজনে পাতার গুণাগুণ

লাইফস্টাইল ডেস্ক: অলৌকিক গাছ নামে...

ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় ব্যাটারিচালিত রিকশা যেন চলতে না পার...

ইন্দোনেশিয়ায় ভারী বৃষ্টি ও বন্যায় নিহত ৫৮ 

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ায় ভ...

নির্বাচন ফেলে সামনে তাকাতে চায় যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ, সুষ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা