সারাদেশ

গৃহাস্থলি পণ্যের চালানে আসা দুটি পিস্তল জব্দ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম কাস্টমস হাউজে বৈদেশিক ডাকের একটি চালান থেকে ইতালিতে তৈরি দু’টি পিস্তল উদ্ধার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম কাস্টমসের কমিশনার মোহাম্মদ ফখরুল আলম।

রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরে গৃহাস্থলি পণ্যের নামে আসা একটি কার্টন খুলে এসব অস্ত্র জব্দ করেন কাস্টমস কর্মকর্তারা। একই চালানে পিস্তলের সঙ্গে এসেছে ৬০ রাউন্ড কার্তুজ। এছাড়া ওই চালান থেকে দু’টি খেলনা পিস্তল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন কাস্টমস কর্মকর্তারা।

চট্টগ্রাম কাস্টমসের কমিশনার মোহাম্মদ ফখরুল আলম বলেন, দেড় ফুট বাই দেড় ফুটের একটি কার্টন। এর ভেতরে ক্রোকারিজ, ফ্রাইপেন, ব্লেন্ডার, চামচসহ রান্নার কাজে ব্যবহৃত বিভিন্ন সামগ্রী আছে। এই কার্টনের মধ্যেই চারটি অস্ত্র পাওয়া গেছে। আমাদের একজন ডেপুটি কমিশনার পরীক্ষার সময় কার্টন নাড়াচাড়া করে সন্দেহজনক বস্তুর অস্তিত্ব টের পান। তখন কার্টন খুলে দেখা যায় চারটি অস্ত্র ও কার্তুজ।

দু’টি স্বয়ংক্রিয় পিস্তলের সঙ্গে ৬০ রাউন্ড কার্তুজ এবং আরও দু’টি খেলনা পিস্তলের সঙ্গে কয়েক প্যাকেট কার্তুজ আকৃতির ছোট প্লাস্টিকের বল পাওয়া গেছে বলে জানান কাস্টমস কমিশনা।

আরও পড়ুন: সাশ্রয়ী মূল্যে পণ্য দেবে সরকার

কাস্টমস কর্মকর্তারা বলেন, চালানটি ইতালি থেকে পাঠানো হয়েছে। প্রেরকের জায়গায় রাজীব বড়ুয়া নাম লেখা আছে। চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ সিজিএস কলোনির এফ-সেভেন/এ-৮ ঠিকানায় জনৈক কামরুল হাসানের নামে চালানটি পাঠানো হয়েছে।

এদিকে বৈদেশিক ডাকের চালানে অস্ত্র উদ্ধারের খবর পেয়ে ঘটনাস্থলে যান নগরীর বন্দর থানা পুলিশ। তারা অস্ত্রগুলো পরীক্ষা করেন।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর বলেন, চারটি পিস্তলের মধ্যে দু’টি অরিজিনাল অস্ত্র এবং দু’টি খেলনা। আসল অস্ত্রগুলোর মধ্যে একটি নাইন এমএম ও আরেকটি এইট এমএম পিস্তল। এগুলো ইতালির তৈরি। কাস্টমস কর্তৃপক্ষ মামলা করবেন বলে আমাদের জানিয়েছেন। তদন্তে কারা অস্ত্র পাঠিয়েছে এবং দেশে কারা এর গ্রাহক ছিল সেটা বের হবে।

আরও পড়ুন: মাদারীপুরে তিন ডাকাত গ্রেফতার

কাস্টমস কমিশনার ফখরুল ইসলাম বলেন, অস্ত্র চোরাকারবারিরা বৈদেশিক ডাকের চালান ব্যবহার করে পিস্তলগুলো পাঠিয়েছে বলে আমাদের ধারণা। রান্নাঘরের সামগ্রীর ভেতরে করে সেগুলো এমনভাবে পাঠিয়েছে যেন দেখে মনে হবে খেলনা অস্ত্র। সবগুলো একই আকারের একই রঙের। যার নামে চালানটি এসেছে এবং যিনি পাঠিয়েছেন— তাদের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা হবে।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

হরিপুরে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপ...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৪ জন নিহত হয়ে...

কক্সবাজারে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার

জেলা প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২০ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভি...

পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক: লাতিন আমেরিকার দেশ পেরুতে ভয়াবহ সড়ক দুর্ঘ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা