খেলা

ক্লান্ত মেসি

স্পোর্টস ডেস্ক: ক্লাব ফুটবল এবং জাতীয় দলের খেলার মধ্যে বিশাল পার্থক্য। পেশাদারি ফুটবলের ব্যস্ততা অনেক। বিশ্রামের সময়ই থাকে না। ক্লাব ফুটবলের পরই যখন জাতীয় দলের সূচি যোগ হয় তখন তো দম ফেলার সুযোগ পান না ফুটবলাররা। এখন যেমনটা হয়েছে ইউরোপ আর লাতিন আমেরিকার ফুটবলারদের।

এক যোগেই চলছে ইউরো আর কোপা আমেরিকা। টানা খেলায় ক্লান্তি ভর করেছে। লিওনেল মেসির অবস্থাটাও হয়েছে তেমন। দু চোখে রাজ্যের ক্লান্তি। কিন্তু উপায় যে নেই। লড়ে যাচ্ছেন আর্জেন্টিনার হয়ে।

মঙ্গলবার (২২ই জুন) এ কারণেই কিনা বাংলাদেশ সময় প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচের আগে গুঞ্জন ছিল বিশ্রামে থাকতে পারেন মেসি! প্রথম একাদশে তার থাকার সম্ভাবনাও ছিল কম। টানা খেলার কারণে নাকি মেসিকে বিশ্রাম দিতে চেয়েছিলেন কোচ লিওনেল স্ক্যালোনি।

যদিও আর্জেন্টাইন সংবাদমাধ্যমের সেই খবর মিথ্যে প্রমাণিত হয়। মেসিকে রেখেই ঘোষণা করা হয় দল। সঙ্গে সার্জিও আগুয়েরো আর আনহেল ডি মারিয়া।

আক্রমণভাগটা ছিল বেশ সংহত। মেসি খেললেন পুরোটা সময়। তারপরও অবশ্য প্যারাগুয়ের বিপক্ষে দল জিতল মাত্র ১-০ গোলে। এই ম্যাচে মাঠে নেমেই আর্জেন্টিনার জার্সিতে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করেন মেসি।

ক্লান্ত মেসিকে কেন খেলানো হলো ম্যাচের পুরো ৯০ মিনিট? উত্তরে অবশ্য কোচ লিওনেল স্ক্যালোনি জানিয়ে দিলেন, মেসি ক্লান্ত তবে দলের দায়িত্ব নিতে একটুও অনীহা নেই আর্জেন্টাইন ক্যাপ্টেনের, ‘লিওনেল প্রতিটি ম্যাচ খেলছে। সত্যি বলতে কি ওর ওপর নির্ভর না করাটাও কঠিন। কারণ ও দলের সেরা ফুটবলার।’

কথাটা একেবারে মিথ্যে নয়। এবারের কোপায় প্রথম দুই ম্যাচের সেরা তো মেসিই। প্রথমটিতে চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র। এরপর উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে জয়। দুটোতেই সেরা মেসি। স্ক্যালোনি বলছিলেন ‘এটা আসাকে বলতেই হবে-লিওনেল (মেসি) এখন অনেক ক্লান্ত। কিন্তু প্রতিদিনই ব্যবধান গড়ে দিচ্ছে।

প্যারাগুয়ের বিপক্ষে আজ (মঙ্গলবার) বেশ কিছু পরিবর্তন এনেছিলাম আমরা। আমাদের মনে হয়েছে এটিই সঠিক সিদ্ধান্ত। তবে ভাগ্যটাও সঙ্গে ছিল পূর্ণ ৩ পয়েন্ট পেয়েছি আমরা। এখনও অনেক উন্নতির সুযোগ রয়েছে আমাদের।’

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

পুলিশ বক্সে আগুন দিল অবরোধকারীরা

নিজস্ব প্রতিবেদক: অটোরিকশা চলাচল...

বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্র...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: টাঙ্গাই...

ইসলামী ব্যাংক ও ডিআইইউ’র মধ্যে চুক্তি

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা