ক্যাম্পাসের বাইরে রাবি ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ
সারাদেশ

ক্যাম্পাসের বাইরে রাবি ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ

রাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের নেতা-কর্মীদের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

আরও পড়ুন : ঢাবিতে ফের ধাওয়া পাল্টা ধাওয়া

বৃহস্পতিবার (২৬ মে) সকাল সাড়ে নয়টার দিকে রাজশাহী নগরের অক্ট্রয় মোড় এলাকা থেকে ছাত্রদলের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন ও তা বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটে গিয়ে শেষ হয়। পরে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটের সামনে সমাবেশ করেন তাঁরা।

সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ বক্তব্য দেন। তিনি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ সন্ত্রাসী কায়দায় হামলা করেছে। হত্যার উদ্দেশ্যে তারা এ হামলা চালিয়েছে। নইলে তারা হঠাৎ সন্ত্রাসী কায়দায় নিরস্ত্র ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে ঝাঁপিয়ে পড়বে কেন?’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হামলার প্রসঙ্গ তুলে তিনি বলেন, গত সোমবার ক্যাম্পাসের বাইরে কর্মসূচি পালন করা হয়েছিল। কর্মসূচি শেষ করে যার যার মতো সবাই চলে যান। বিকেলে ক্যাম্পাসে বসে ছাত্রদলের কয়েকজন আড্ডা দিচ্ছিলেন। ঠিক সেই সময়ই হামলা চালানো হয়।

আরও পড়ুন : ট্রাক-লেগুনা সংঘর্ষে চারজনের প্রাণহানি

এ ধরনের হামলা করে ছাত্রদলসহ গণতন্ত্র চর্চাকারী কোনো ছাত্রসংগঠনকে দমানো যাবে না। প্রয়োজনে তাঁরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে আরও কঠোর কর্মসূচি দেবেন বলে হুঁশিয়ারি দেন।

এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ডি এম রাশেদ, সরদার জহুরুল, মেহেদী হাসান, বুলবুল রহমান, মাহমুদুল মিঠু, জহির রায়হান, এম এ তাহেরসহ ছাত্রদলের অন্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সম্প্রতি পদ্মা সেতু ইস্যুতে খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার করা মন্তব্যের প্রতিবাদে সারা দেশের মতো গত সোমবার বিকেলে নগরের অক্ট্রয় মোড় এলাকা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রদল বিক্ষোভ মিছিল বের করে। ওই কর্মসূচি শেষে বিশ্ববিদ্যালয়ের শহীদ বৃদ্ধিজীবী স্মৃতিফলকের পেছনে ছাত্রদলের কয়েক নেতা-কর্মী বসেছিলেন।

আরও পড়ুন : সেনেগালে হাসপাতালে অগ্নিকাণ্ডে ১১ নবজাতকের মৃত্যু

ছাত্রদলের নেতা-কর্মীদের অভিযোগ, এ সময় ছাত্রলীগের ১০ থেকে ১২ নেতা-কর্মী লাঠিসোঁটা নিয়ে তাঁদের ওপর হামলা করেন। এতে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এম এ তাহের রহমান, সদস্য জাকির রেজোয়ানসহ কয়েকজন আহত হন।

ছাত্রদলের অভিযোগ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সভাপতি কাবিরুজ্জামান রুহুল, শহীদ সোহরাওয়ার্দী হল শাখার সহসভাপতি সাখাওয়াত হোসেন ওরফে শাকিলসহ ছাত্রলীগের ১০-১২ জন এ হামলায় অংশ নিয়েছিলেন।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পৃথক ঘটনায় নিহত ২

জেলা প্রতিনিধি: চাঁদপুরের পুরান বাজার কৃষি ব্যাংক থেকে রাশেদ...

বাংলাদেশ সফর করায় কাতারের আমিরকে কমিউনিটির শুভেচ্ছা

আমিনুল হক কাজল, কাতার প্রতিনিধি : কাতারের মাননীয় আমির শেখ তা...

চাকরি ছাড়লেন চার এএসপি

নিজস্ব প্রতিবেদক: ৪০তম বিসিএস পু...

এমপি আনার হত্যায় ৩ বাংলাদেশি আটক

নিজস্ব প্রতিবেদক: ভারতের পশ্চিমবঙ্গে চিকিৎসা করাতে গিয়ে নিহত...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (২২ মে) বেশ কিছু খে...

নৌপথে নজরদারি বাড়ানোর নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী...

তাপপ্রবাহ অব্যাহত, বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: দেশের কিছু কিছু...

আনার খুনে হানিট্র্যাপ

নিজস্ব প্রতিবেদক: সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের...

মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক: মানহানির মতো মন...

বাংলাদেশিদের নিরাপত্তা নি‌শ্চিতের অনুরোধ

নিজস্ব প্রতিবেদক: কিরগিস্তানের উপ-শিক্ষামন্ত্রী রাসুল আভাজবে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা