সারাদেশ

ইউপি সচিবের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মানববন্ধন

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় ইউপি সচিব সামাউন কবির বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, জন্ম সনদের অতিরিক্ত ফি আদায়, জনগণকে হয়রানি, নারীর ওপর শ্লীলতাহানিসহ বিভিন্ন অপকর্মের বিচারের দাবিতে মানববন্ধন করেন ইউনিয়নবাসী।

শুক্রবার (১৩ মে) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ফলদা ইউনিয়নের গ্রামবাসী সম্মিলিতভাবে ফলদা ইউনিয়ন সচিবের বিভিন্ন অপকর্মের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যসহ এলাকার প্রায় শতাধিক নারী পুরুষ। মানববন্ধনে তারা দাবি জানান সচিব তাদেরকে জন্ম সনদসহ যেকোন কাজে তাদের থেকে অতিরিক্ত ফি নেয়া সহ নানা ভাবে হয়রানি করে।

ভুক্তভোগী ৮নং ওয়ার্ড ঝনঝনিয়া গ্রামের নূরজাহান বেগম ছেলের জন্ম নিবন্ধের জন্য ৬০০টাকা দিলেও, জন্ম নিবন্ধন না করে দিয়ে ১মাস হয়রানি করে। পরে সে ছেলের জন্ম নিবন্ধন চাইতে গেলে তাকে শ্লীলতাহানি করে।

আরেক ভুক্তভোগী ৯নং ওয়ার্ড মাদারিয়া গ্রামের বিপ্লব হোসেনের ছেলে জনিকে ইউপি পরিষদে চাকুরীর কথা বলে মোটা অঙ্কের ঘুষ নেয়ার অভিযোগ করেন। এছাড়াও ফলদা শরিফুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক সন্তোষ কুমার দত্ত তার নিজের ভাই ও ভাতিজির জন্ম নিবন্ধন করতে গেলে হয়রানির শিকার হন।

১নং ওয়ার্ডের ইউপি সদস্য চানু বলেন, সচিব সামাউন একজন ঘুষ খোর, টাকা ছাড়া কিছুই বোঝে না , জনগণ কাজ নিয়ে গেলে নানান অজুহাতে দেখায়। সচিবের শাস্তি দাবি করছি।

ইউপি চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার দুদু বলেন এলাকাবাসী সচিবের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতি বিরুদ্ধে মানববন্ধন করেছে। এলাকার ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপরাধে ক্ষোভ ও সুষ্ঠু বিচার দাবি করেন।

এই বিষয়ে একজন ভুক্তভোগী ভূঞাপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন। মানববন্ধন শেষে তারা টাঙ্গাইল জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি পেশ করবেন বলে জানা যায়।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: গত ২ দিনের তুলনায় মঙ্গলবার ঢাকার তাপমাত্রা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে বুধবা...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা