জাতীয়

তেলের পাম্পকে লাখ টাকা জরিমানা

সান নিউজ ডেস্ক: তেল কম দেয়ার অভিযোগে রাজধানীর কল্যাণপুরে সোহরাব ফিলিং স্টেশনকে ১ লাখ টাকা জরিমানার পর এবার আরেকটি তেলের পাম্পকে জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন: আতঙ্কে স্কুল আসছে না শিক্ষার্থীরা

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুর দেড়টার দিকে মোহাম্মদপুরে একটি ফিলিং স্টেশনে অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

জানা গেছে, বিএসটিআইয়ের উপ-পরিচালক মো. রিয়াজুল হকের নেতৃত্বে মোহাম্মদপুরের আসাদগেট এলাকার মেসার্স তালুকদার ফিলিং অ্যান্ড সার্ভিসেস সেন্টারে আভিযান পরিচালনা করা হয়। এ সময় পেট্রল পাম্পটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: সৈয়দপুর আদর্শ কলেজের জায়গা দখল করে বহুতল স্থাপনা নির্মাণ

বিএসটিআইএ’র উপ-পরিচালক মো. রিয়াজুল হক বলেন, এ ফিলিং স্টেশনটির বিরুদ্ধে বেশ অভিযোগ ছিল। তারা পরিমাণে তেল কম দিচ্ছিল। এসব অভিযোগ যাচাই-বাচাই করতে আমাদের টিম কাজ করে। সেই প্রেক্ষিতে আজকে আমাদের একটি টিম এসে সরাসরি তাদের থেকে তেল সংগ্রহ করে।

তিনি আরও বলেন, ‘তারা (মেসার্স তালুকদার ফিলিং অ্যান্ড সার্ভিসেস সেন্টার) তেল কম দেওয়ার বিষয়টি আমাদের হাতে ধরা পড়েছে। এ সময় তাদের ৫টি অকটেন ডিসপোসিং ইউনিটের মধ্যে দুইটিতে ৪০ মিলি ও আরও দুইটিতে ৬০ মিলি এবং ১টিতে ৫০ মিলি লিটার তেল কম দেওয়ার প্রমাণ পাওয়ায় আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে এক লাখ টাকা জরিমানা করেছি।’

আরও পড়ুন: আমরা ‘এক চীন’ নীতিতে বিশ্বাস করি

প্রসঙ্গত, গত সোমবার নিজের মোটরসাইকেলে অকটেন নিতে রাজধানীর কল্যাণপুরে সোহরাব সার্ভিস স্টেশনে গিয়েছিলেন ইশতিয়াক। তার অভিযোগ, তাকে ৫ লিটার অকটেনের ভাউচার দেওয়া হলেও বাস্তবে মেপে দেওয়া হয়েছে ৩ লিটার বা তার চেয়ে একটু বেশি।এরপর তিনি ওই ফিলিং স্টেশনের সামনে প্রতিবাদী অবস্থান কর্মসূচি শুরু করেন, যা সোশ্যাল মিডিয়ায় তোলপাড় সৃষ্টি করে। পরদিন ওই এলাকায় অভিযানে যায় সরকারি সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।তারা সোহরাব সার্ভিস স্টেশনে দুটি ডিজেলের নজেলে কম দেওয়ার প্রমাণ পেয়ে প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা করে।

ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘শুনানিতে স্পষ্ট প্রমাণিত হয়েছে পেট্রল পাম্পটি ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারা ও ৪৮ ধারা লঙ্ঘন করেছে। এই দুই আইনে ৫০ হাজার করে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।অভিযোগকারী ইশতিয়াক মোট জরিমানার ২৫ শতাংশ পেয়েছেন।’

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোববার (২৮ এপ্রিল) বেশ কিছ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা