ছবি: সংগৃহীত
রাজনীতি

আবারও ভোটের মাঠে সেই ‘সিল আজাদ’

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের গত উপ-নির্বাচনে প্রকাশ্যে ৫৭ সেকেন্ডে ৪৩ ব্যালটে সিল মারা সেই 'সিল আজাদ' দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা চালিয়েছেনে।

আরও পড়ুন: পাবনায় গণপিটুনিতে নিহত ৩

শুক্রবার (৫ জানুয়ারি) থেকে দিঘলী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিংকুর লিফলেট বিতরণ, পোস্টার টাঙ্গানো, মাইকিং, গণসংযোগসহ বিভিন্ন কাজে তার উপস্থিতি দেখা যায়। এতে সুষ্ঠ ভোট নিয়ে শঙ্কায় পড়েছেন প্রার্থীরা।

খোঁজ নিয়ে জানা যায়, লক্ষ্মীপুর-৩ আসনের গত উপ-নির্বাচনে ভোট গ্রহণের সময় ৫৭ সেকেন্ডে ৪৩ টি ব্যালটে সিল মারা চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আজাদ হোসেনের বিরুদ্ধে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুর রহমানের দায়ের করা মামলায় দীর্ঘদিন কারাগারে থেকে জামিনে বের হয় আজাদ।

রোববার (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আবারও নৌকা প্রতীকের প্রার্থীর হয়ে নির্বাচনী এলাকায় দাপিয়ে বেড়াচ্ছেন। আজাদকে আবারও প্রচার-প্রচারণায় দেখে ভোটারদের মধ্যে অনীহা দেখা দিয়েছি।

আরও পড়ুন: বাসে টাইম বোমা

স্থানীয়রা জানান, আজাদ থাকলে ভোটের অভাব হবে না। সে একাই সব ভোট দিতে পারবে। কষ্ট করে আমাদের ভোটকেন্দ্রে যেতে হবে না। সে ছাত্রলীগ থেকে বহিষ্কৃত হলেও ছাত্রলীগের নেতাদের সাথে তার সখ্যতা রয়েছে। তাই দিঘলীতে সুষ্ঠ ভোট আশা করা যায় না।

চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সভাপতি আবু তালেব বলেন, আজাদ ছাত্রলীগের কেউ না। একাধিক অভিযোগের ভিত্তিতে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। সে ছাত্রলীগকে কলঙ্কিত করেছে। তার সাথে ছাত্রলীগের কোনো নেতাকর্মীর সম্পর্ক নেই।

লাঙ্গল প্রতীকের প্রার্থী মোহাম্মদ রাকিব হোসেন জানান, আজাদের মত ছেলেরা যখন কোনো প্রার্থীর হয়ে ভোট করে, সেখানে সুষ্ঠ নির্বাচন আশা করা যায় না।

আরও পড়ুন: ট্রেনে আগুন, নিহত ৪

গত উপ-নির্বাচনে সে ৫৭ সেকেন্ডে ৪৩ ভোট দিয়ে বহিঃবিশ্বের কাছে বাংলাদেশকে কলঙ্কিত করেছে। এবারও সে নৌকার প্রার্থীর হয়ে ভোট করছে। আমি ইতিমধ্যে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।

স্বতন্ত্র প্রার্থী এম. এ. সাত্তার বলেন, নির্বাচন কমিশনের প্রতি বিশ্বাস আছে বলেই নির্বাচনী মাঠে এখনো আছি। আমি আশাবাদী গত উপ-নির্বাচনের মত নক্কারজনক কোনো ঘটনা এবার ঘটবে না। এ ব্যাপারে একাধিকবার চেষ্টা করেও নৌকা প্রার্থী গোলাম ফারুক পিংকুর বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

গরমে অসুস্থ রিকশাচালকের প্রাণ রক্ষা করলেন ট্রাফিক পুলিশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় ঢাকা মেট্রোপলিট...

বগুড়ায় বসতবাড়িতে বিস্ফোরণ

জেলা প্রতিনিধি: বগুড়ার একটি বসতবা...

৩য় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে

নিজস্ব প্রতিবেদক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ন...

ফুটপাত বিক্রিতে জড়িতদের তালিকা চেয়েছেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ফুটপাত গুলো নানা শ্রেণিপেশার মানু...

আজও বায়ুদূষণে ঢাকা সপ্তম

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের মধ্যে রাজধানীর বাতাস অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা