'স্কয়ার গ্রুপের মাতা' অনিতা চৌধুরীর মৃত্যুতে পাবনায় শোকের ছায়া
সারাদেশ
'স্কয়ার গ্রুপের মাতা'

অনিতা চৌধুরীর মৃত্যুতে পাবনায় শোকের ছায়া

জেলা প্রতিনিধি, পাবনা : স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরীর সহধর্মিণী অনিতা চৌধুরী মারা গেছেন।

আরও পড়ুন : রংপুরে ২ জনের মৃত্যুদণ্ড

রোববার (১৩ নভেম্বর) দুপুর ১ টার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। বার্ধক্যজনিত কারণে তাঁর মৃত্যু হয়েছে। তিনি ৩ ছেলে ও ১ মেয়েসহ নাতী নাতনী ও অসংখ্য গূণগ্রাহী রেখে গেছেন। তিনি 'স্কয়ারের মাতা' নামে পরিচিত ছিলেন তিনি।

স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, মা বার্ধক্যজনিত জটিলতার কারণে মারা গেছেন।

আরও পড়ুন : উলিপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

স্কয়ার গ্রুপের বর্তমান চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, স্কয়ার ফার্মার ভাইস চেয়ারম্যান রত্না পাত্র, স্কয়ার ফার্মার ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী এবং স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীর মা তিনি।

এদিকে তাঁর মৃত্যুতে জন্মভিটা পাবনায় শোকের ছায়া নেমে এসেছে। জেলার সকল ব্যবসায়ী, রাজনৈতিক ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক শোক বাণী দেওয়া হয়েছে।

পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের সিনিয়র সহ-সভাপতি আলী মর্তুজা বিশ্বাস সনি বলেন, দেশ বরেণ্য শিল্পপতি প্রয়াত স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা স্যামসন এইচ চৌধুরীর স্ত্রী অনিতা চৌধুরীর মৃত্যুকে জেলার ব্যবসায়ী মহল সহ সর্বস্তরে শোকের ছাঁয়া নেমে এসেছে। আমরা ব্যবসায়ীদের পক্ষ থেকে শোক বার্তা জানিয়েছি।

আরও পড়ুন : বোয়ালমারীতে নসিমন উল্টে নিহত ১

তিনি বলেন, অনিতা চৌধুরী ছিলেন একজন মানবহিতৈষী, তিনি সবসময় মানুষের কর্মসংস্থান তৈরির মাধ্যমে মানবসম্পদ গড়ার বিষয়ে ভাবতেন। তিনি ছিলেন স্কয়ার গ্রুপের মাতা। ব্যবহারে অত্যন্ত নম্র-ভদ্র ও বিনয়ী ছিলেন। সবার সঙ্গেই তিনি মিশুক ছিলেন। সর্বদা হাসিমূখে কথা বলতেন।

পাবনা- ১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এডভোকেট শামসুল হক টুকু বলেন, অনিতা চৌধুরী পাবনার মাটি মানুষকে নিয়ে সব সময় ভাবতেন। জেলার উন্নয়নের তার ব্যাপক ভূমিকা রয়েছে। স্যামসন এইচ চৌধুরীর পাশে থেকে সব সময় কাজ করতেন।

এছাড়া গরীব ও দুঃখী মানুষের পাশে দাড়িয়ে তাঁদের সহযোগিতা করতেন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

আরও পড়ুন : কৃষকের মাঝে বিনামূল্যে সার বিতরণ

এছাড়াও পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা চেম্বাব অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সভাপতি সাইফুল ইসলাম স্বপন চৌধুরী, পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমানসহ জেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতি, ব্যবসায়ীক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

পারিবারিক সূত্রে, সোমবার (১৪ নভেম্বর) ঢাকায় শেষ শ্রদ্ধা শেষে দুপুরের দিকে পাবনায় নিয়ে আসা হবে। কাশিপুরস্থ খামারবাড়ী এস্ট্রাসে স্যামসন এইচ চৌধুরীর পাশেই তাকে সমাহিত করা হবে। এর আগে জন্মভিটা আতাইকুলাতে নিয়ে যাওয়া হতে পারে বলে সূত্র নিশ্চিত করেছেন। সেখানে শেষ শ্রদ্ধা জানাবেন সর্বস্তরের ব্যাক্তিবর্গ।

আরও পড়ুন : ঈশ্বরগঞ্জে ডিজিটাল মেলা অনুষ্ঠিত

প্রসঙ্গত, ২০১২ সালের ৫ জানুয়ারি স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা স্যামসন এইচ চৌধুরী ৮৬ বছর বয়সে সিঙ্গাপুরের র‍্যাফেলস হাসপাতালে মারা যান। চার বন্ধুর হাত ধরে ১৯৫৮ সালে যাত্রা শুরু করে স্কয়ার গ্রুপ। ওষুধের ব্যবসা দিয়ে শুরু করলেও পরে তা স্বাস্থ্যসেবা; ভোগ্যপণ্য; বস্ত্র; মিডিয়া, টিভি ও তথ্যপ্রযুক্তি; নিরাপত্তা সেবা; ব্যাংক ও ইনস্যুরেন্স; হেলিকপ্টার ও কৃষিপণ্য। তাঁদের প্রতিষ্ঠানের সংখ্যা ২০।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

এবার গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক রাউন্ডে...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

রেড কার্পেটে রূপকথার পরী আলিয়া

বিনোদন ডেস্ক: মেট গালা ২০২৪ নিউ ইয়র্কের তারকাখচিত রেড কার্পে...

কর্ণফুলী নদীতে বিমান বিধ্বস্ত

জেলা প্রতিনিধি : চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীতে বিমানবা...

ব্রাজিলে বন্যায় মৃত্যু ১০০ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের দক্ষিণাঞ্চলে ভয়াবহ বন্যায় এখন...

খেলতে গিয়ে ফাঁস লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর দনিয়াতে ওড়না নিয়ে খেলার সময় গ...

৬ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে দমকা বা ঝোড়ো হাও...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৬

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা