রাজনীতি

সাংবাদিকদের শিক্ষা দিতে চায় সরকার: ফখরুল 

নিজস্ব প্রতিবেদক: প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন ও আটকের মধ্য দিয়ে সরকার সাংবাদিকদের একটি শিক্ষা দিতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সাংবাদিক রোজিনা ইসলাম, রুহুল আমিন গাজী ও নিপুন রায় চৌধুরীসহ রাজনৈতিক বন্দিদের মুক্তি চাই শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

সরকার রোজিনাকে দিয়ে সাংবাদিক সমাজকে একটি শিক্ষা দিতে চায় দাবি করে ফখরুল বলেন, তারা (সরকার) বলতে চায় যে, দেখ সাংবাদিক ভাইয়েরা, বেশি নাচানাচি করো না। এটাই ফ্যাসিস্টের চরিত্র। গোটা দেশের মানুষকে ভয় দেখিয়ে ফ্যাসিস্টরা স্তব্ধ করে দিতে চায়।

সাংবাদিকদের উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব বলেন, আমি আপনাদের (সাংবাদিক) অনুরোধ করবো আপনারা নিজেদের বিভক্তিগুলো রাখবেন না, একটা, দুইটা, তিনটা ও চারটা আমাদের সাংবাদিকদের ভাইদের মধ্যে ইউনিয়ন। ফলে একজনের বক্তব্যে জোর পাচ্ছে না। সবাই একজোট হয়ে যদি বলেন, সাংবাদিকদের ওপর নির্যাতন চলবে না। তারা দেখবেন সফল হবেন।

রোজিনা ইসলামের ঘটনা বিচ্ছিন্ন ঘটনা নয় মন্তব্য করে ফখরুল বলেন, একটি ঘটনা নয়। ৪২ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। সাগর-রুনির হত্যাকারীদের এখন পর্যন্ত খুঁজেই বের করতে পারেনি।

তিনি বলেন, আমি রোজিনাকে ধন্যবাদ জানাই, কারণ স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সরকারের দুর্নীতিগুলো তিনি জনগণের সামনে তুলে ধরেছেন। সেই জন্য আজকে তাকে এই ভোগান্তি পোহাতে হচ্ছে।

সরকারি দলের নেতা এখন শুধু আওয়ামী লীগ না উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আমলারাও সরকারি দলের নেতা। ডিসি ও এসপি যারা থাকেন, বলেনও দেশ তো চালাই আমরা।

বাংলাদেশকে ধ্বংস করে দেয়া আওয়ামী লক্ষ্য বলে মন্তব্য করেন ফখরুল।

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট আইন করার সময় সকল সাংবাদিকরা এক হয়েছিলো উল্লেখ করে তিনি বলেন, সেটাও ভেঙে গেলো। ভেস্তে গেলো। নিজেকে বাঁচানোর জন্য, নিজে ভালো থাকবো, নিজে ভালো গাড়িতে চড়বো, আমি অ্যাপার্টমেন্ট ভালো পাবো, এগুলো যদি চিন্তা করি তাহলে সাংবাদিক কমিউনিটিকে বাঁচানো যাবে না। গণমাধ্যমকে বাঁচানো যাবে না।

তিনি আরও বলেন, একটা সমস্যা আছে। তা আমি জানি। বড় সমস্যা বড় বড় ব্যবসা বাণিজ্যের হাউজগুলো পত্রিকা, চ্যানেল ও অনলাইন চালায়। তাদের ব্যবসা-বাণিজ্যের কথা চিন্তা করতে হয়। সাংবাদিকরা ভাইয়েরা চাকরি করে, তাদের চাকরি কেড়ে নিলে তাদের পরিবার আছেন। প্রথমত, মাথা তুলে দাঁড়াতে হয়, রোজিনার মতো মেয়েরা তো আছেন। তারা তো মাত্র দাঁড়ানোর চেষ্টা করছেন। আসুন না, দেশটা বাঁচানোর জন্য আমরা সবাই মাথা তুলে দাঁড়াই। অনন্ত একবার দাঁড়াই।

দুটি দানব আমাদেরকে আক্রমণ করছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, একটি হচ্ছে করোনা। আরেকটি হচ্ছে, আমাদের সরকার। করোনা তো গোটা বিশ্বকে একেবারে তছনছ করে দিয়েছে। আর আমাদের বর্তমান সরকার বাংলাদেশের ৫০ বছরের যতো অর্জন এই আওয়ামী লীগ সরকার লণ্ডভণ্ড করে দিয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, কবি আব্দুল হাই শিকদার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী প্রমুখ বক্তব্যে রাখেন।

সাননিউজ/টিএস/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

এলপিজির নতুন দাম জানা যাবে কাল

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল তরলী...

রাজবাড়ীতে ট্রেন লাইনচ্যুত

জেলা প্রতিনিধি : রাজবাড়ীতে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে...

দুপুরে আসছে নিহত ৮ বাংলাদেশির লাশ

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (২ মে) বেশ কিছ...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা