সারাদেশ

৩০ টি বৌদ্ধ বিহারে অনুদান প্রদান

নিনা আফরিন (পটুয়াখালী) : পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন বৌদ্ধ বিহারের অনুকূলে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে সাড়ে সাত লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন : চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

শনিবার (০৪মার্চ) বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোঃ হুমায়ূন কবিরের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ আব্দুল্লাহ সাদীদের সঞ্চালনায় আয়োজিত চেক হস্তান্তর অনুষ্ঠানে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান আরমা দত্ত এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ চেক বিতরন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুঃ আঃ আউয়াল হাওলাদার, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষন বড়ুয়া। এছাড়া আরো উপস্থিত ছিলেন পটুয়াখালী পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ সাজেদুল ইসলাম, পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর,পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জীসহ পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন বৌদ্ধ বিহারের নেতৃবৃন্দরা।

আয়োজিত চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এখানে আমি অনেকের কথা শুনেছি। সমস্যা অনেক রয়েছে। যে সমস্যাগুলো আমরা চাইলেই শেষ করতে পারবো না। তবে এই সমস্যা সমাধানের চেষ্টা আমরা অবশ্যই করতে পারি। আমাদের বাংলাদেশে ৬৪টি আদিবাসী সম্প্রদায়ের রয়েছে। তাদের কাছে সব সময় চাইলেই আমরা যেতে পারি না। তবে আমরা ধীরে ধীরে হলেও তাদের কাছে পৌঁছাতে পারি। মাননীয় প্রধানমন্ত্রী ইসলাম ধর্মীয় ফাউন্ডেশনের পাশাপাশি হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট চালিয়ে নিয়ে যাচ্ছেন।

বরগুনা ও পটুয়াখালী জেলাতে সরকারি হিসেবে ৪২০০ আদিবাসী রয়েছে। কিন্তু তাদের কোন কমিউনিটি নেই। এতগুলো মানুষ রয়েছে এই জায়গার ভিতরে কিন্তু তাদের কোন শ্মশান নেই! আমাদের দেশে প্রধানমন্ত্রী নিজের প্রান দিয়ে কাজ করে যাচ্ছে সেখানে একটা শ্মশান নেই এটা আমাকে অবাক করেছে। আপনাদের এলাকাতে এমপি রয়েছে, জেলা প্রশাসন রয়েছে আপনাদের ব্যাথার কথা তাদের কাছে আপনাদের বলতে হবে। শুধু অনুদান দিলে তো আর সবকিছু সমাধান হবে না। আপনাদের একত্রিত হয়ে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর এত কষ্ট করে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র উপহার দিয়ে গেছেন। তার মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদিন কষ্ট করে যাচ্ছেন। কিন্তু আপনারা এই অবস্থায় থাকবেন সেটা কাম্য নয়। আপনাদের প্রতি আমাদের অনেক দায়বদ্ধতা রয়েছে। সেই দায়বদ্ধতা থেকে বলছি আপনাদের ইউনিটি লাগবে। ইউনিটি ছাড়া কোন প্লাটফর্ম তৈরি হয় না। একটা কথা মনে রাখবেন আপনাদের দলাদলির কারনে যেনো সামনে নির্বাচনে প্রভাব না পরে। আপনারা একত্রে সামনের নির্বাচনে ভোট দিয়ে আবারো স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে ক্ষমতায় আনবেন। দেশের উন্নয়ন বজায় রাখার জন্য।

আরও পড়ুন : ঠাকুরগাঁওয়ে ভুট্টা ক্ষেতে যুবকের মরদেহ উদ্ধার

অনুষ্ঠান শেষে দুই জন মেধাবী রাখাইন শিক্ষার্থীদের হাতে ১২ হাজার টাকা করে শিক্ষা উপবৃত্তি বৃত্তি তুলে দেন প্রধান অতিথি।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা