শাবিপ্রবি ভিসির বাসভবনের বিদ্যুৎ সংযোগ চালু (ছবি: সংগৃহীত)
শিক্ষা

২৮ ঘণ্টা পর ভিসি ভবনে বিদ্যুৎ সংযোগ চালু

ক্যাম্পাস প্রতিবেদক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের বাসভবনের বিদ্যুৎ সংযোগ চালু করে দেওয়া হয়েছে। বিচ্ছিন্নের প্রায় ২৮ ঘণ্টা পর সংযোগটি পুনরায় চালু করে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জানুয়ারি) মধ্যরাতে সংযোগ চালু করে দেওয়া হয়। মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে রোববার রাত পৌনে আটটার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা ভিসি ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। একই লাইনে কর্মচারীদের বাসার লাইন থাকার কারণে সেগুলোরও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

পরে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী অ্যাসোসিয়েশনের নেতারা সংযোগ পুনরায় চালু করে দিতে অনুরোধ জানান। তাদের বাড়িতে অসুস্থ রোগী ও শিশুদের সমস্যার কথা জানালে শিক্ষার্থীরা বিদ্যুৎ সংযোগ চালু করে দেন।

মোহামিনুল বাশার নামে আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, উপচার্যের বাসভবনের পেছনে প্রায় অর্ধশতাধিক কর্মচারীর বাসা আছে। তাদের বিভিন্ন সমস্যার কথা জানালে আমরা বিদ্যুৎ সংযোগটি পুনরায় চালু করে দিয়েছি।

অপরদিকে গত রোববার সন্ধ্যা থেকে ভিসি ভবনে প্রবেশের মূল ফটকের সামনে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। ওই দিন সন্ধ্যা থেকে এখন পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সংবাদমাধ্যম কর্মী ছাড়া উপাচার্যের বাসভবনে কাউকে ঢুকতে দিচ্ছেন না তারা। পরদিনও বাসভবনে খাবার এবং ওষুধ নিয়ে যেতে দেননি আন্দোলনরতরা।

আরও পড়ুন: স্বাস্থ্যবিধি মেনে তৃতীয় ঢেউ মোকাবিলা করতে হবে

প্রসঙ্গত, ১৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগসহ ৩ দফা দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। পরে ১৬ জানুয়ারি বিকেলে ৩ দফা দাবি আদায়ে উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা। পুলিশ উপাচার্যকে উদ্ধার করতে গেলে শিক্ষার্থীদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সময় পুলিশ সাউন্ড গ্রেনেড, টিয়ারসেল এবং রাবার বুলেট ছুড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী মারাত্মক আহত হন। পুলিশ ৩শ জনকে অজ্ঞাত দেখিয়ে শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করে। ১৯ জানুয়ারি বিকেলে উপাচার্যের পদত্যাগের দাবিতে তার বাসভবনের সামনে আমরণ অনশন শুরু করে শিক্ষার্থীরা।

সাননিউজ/এমএসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: টানা...

ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি: গাজীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বা...

হুমায়ুন আজাদ'র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (২৬ এপ্রিল) বেশ ক...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা