১৩৮ রানের টার্গেট দিল বাংলাদেশ
খেলা

১৩৮ রানের টার্গেট দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সফরকারী বাংলাদেশের ব্যাটাররা ১৩৮ রানের লক্ষ্য বেধে দিতে সক্ষম হয়েছেন। কিউই বোলারদের কাছ থেকে রানই বের করতে পারেননি টাইগাররা। সাকিব-আফিফরা উইকেটে রানের জন্য মাথাকুড়ে মরেছেন।

আরও পড়ুন : নিউজিল্যান্ডকে উড়িয়ে দিল পাকিস্তান

ম্যাচের আগে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে নিউজিল্যান্ড অধিনায়ক কেনে উইলিয়ামসন টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করলেন সাব্বির রহমানের পরিবর্তে ওপেন করতে নামা নাজমুল হোসেন শান্ত। ২৯ বল খেলে মাত্র ৪টি বাউন্ডারির মার মারতে পেরেছেন তিনি। ২৬ বলে ২৪ রান করে আউট হন আফিফ হোসেন ধ্রুব। ১৬ বলে ১৬ রান করেন সাকিব আল হাসান।

বাংলাদেশের ব্যাটাররা ছক্কা মারা তো দুরে থাক, বলকে যেন ৩০ গজ বাউন্ডারিই পার করতে পারেন না।

একাদশ গঠনের সময়ই সঙ্গী সাব্বির রহমানকে হারালেন মেহেদী হাসান মিরাজ। সাব্বিরকে বাদ দিয়েই একাদশ গঠন করা হয়। মেকশিফট ওপেনার হিসেবে নিজের কার্যকরিতা দিন দিন হারাচ্ছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে সেটা আরও প্রকটভাবে দেখা গেলো।

আরও পড়ুন : মেসি-রোনালদোর রাজত্বে এমবাপে

ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে টিম সাউদিকে দারুণ একটি বাউন্ডারি মারলেন। পরের বলটি ডট। এরপরের বলেই বলকে তুলে দিলেন আকাশে। মিডঅনে অ্যাডাম মিলনের হাতে সজহেই তালুবন্দী হয়ে যান তিনি। যার ফলে ৫ বলে মাত্র ৫ রান করেই, দলীয় ১২ রানের মাথায় আউট হয়ে যান মিরাজ।

মিরাজের সঙ্গে আজ ছিলেন নিয়মিত ওপেনার সাব্বিরের পরিবর্তে দলে আসা নাজমুল হোসেন শান্ত। মিরাজ আউট হয়ে যাওয়ার পর লিটন দাসের সঙ্গে তিনি জুটি বাধলেন।

মেহেদী হাসান মিরাজকে হারানোর পর দ্রুত উইকেট পতন ঠেকানো প্রয়োজন ছিল। সে কাজটা মোটামুটি ভালোই করেছিলেন নাজমুল হোসেন শান্ত এবং লিটন দাস। গড়ে তুললেন ৪১ রানের জুটি। তবে জুটিটাকে আরেকটু সম্মানজনক জায়গায় নিয়ে যাওয়ার সুযোগ ছিল; কিন্তু পারেননি লিটন।

আরও পড়ুন : ভুটানকে হারিয়েছে বাংলাদেশ

লিটন দাস মিচেল বেস্রওয়েলের হাতে রিটার্ন ক্যাচ তুলে দিলেন। ১৬ বলে ১৫ রান করে সম্ভাবনাময় একটি ইনিংসের অপমৃত্যু।

নাজমুল হোসেন শান্ত ৯ম ওভারের শেষ বলে বাউন্ডারি লাইনে ক্যাচ তুলে দেন। ইশা সোধি ছিলেন বোলার। লং অনের ওপর দিয়ে ছক্কা হাঁকাতে চেয়েছিলেন শান্ত। কিন্তু বল গিয়ে জমা পড়ে সোজা মার্ক চাপম্যানের হাতে। ২৯ বলে ৩৩ রান করে আউট হয়ে গেলেন তিনি। বাউন্ডারি মারলেন ৪টি। কোনো ছক্কা নেই।

এবারের ত্রিদেশীয় সিরিজে পুরোপুরি ফ্লপ মোসাদ্দেক হোসেন সৈকত। মাত্র ৪ বল খেলে ২ রান করে আউট হয়ে গেলেন তিনি। ইয়াসির আলী রাব্বি আগের ম্যাচে শেষ দিকে দারুণ মারকুটে ইনিংস খেলেছেন। কিন্তু আজ খেললেন পুরো ব্যর্থ একটি ইনিংস। ৯ বল খেলে ৭ রান করে আউট হলেন তিনি।

আরও পড়ুন : সাউথ এশিয়া ডাবলসে চ্যাম্পিয়ন বাংলাদেশের মোস্তাকিম

তিন থেকে নেমে সাত নম্বরে ব্যাট করতে আসলেন সাকিব আল হাসান। শেষ মুহূর্তে যদি মেরে-কুটে কিছু রান যোগ করা যায়। কিন্তু রান তো আর আসে না। ১৬ বলে ১৬ রান করে তিনি বিদায় নিলেন সাউদির বলে গাপটিলের হাতে ক্যাচ দিয়ে। ২ বলে ৩ রান করে আউট হয়ে যান তাসকিন আহমেদ।

শেষ মুহূর্তে নুরুল হাসান সোহান একটু জ্বলে ওঠার চেষ্টা করলেন। তার এই ছোট্ট ইনিংসেই স্কোরটা একটু চ্যালেঞ্জিং হলো। তিনি করেন ১২ বলে ২৫ রান।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। বৃ...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

শনিবার খুলছে স্কুল-কলেজ, রোববার প্রাথমিক 

নিজস্ব প্রতিবেদক: পবিত্র রমজান, ঈ...

মিল্টনের সব অপকর্ম বের করা হবে

নিজস্ব প্রতিবেদক : ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার&rsquo...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা