আন্তর্জাতিক

সেরাম ইনস্টিটিউটে অগ্নিকাণ্ডে নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পুনেতে করোনা ভ্যাকসিন উৎপাদনকারী অন্যতম প্রতিষ্ঠান সিরাম ইনস্টিটিউটে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে বেশ কয়েকজন।

বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার দিকে ইনস্টিটিউট প্রাঙ্গণে নির্মাণাধীন ভবনটিতে লাগা আগুনে আরও কয়েকজন আহত হয়েছেন। আগুন লাগার পরপরই উদ্ধার করা হয় নয়জনকে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, ইনস্টিটিটের ১ নম্বর টার্মিনালের গেটের পাশেই একটি নির্মাণাধীন ভবন রয়েছে। সেখানেই আগুন লেগে তা দ্রুত ছড়িয়ে পড়ে ভবনটির চতুর্থ ও পঞ্চম তলায়। কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা।

খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছায় ঘটনাস্থলে। আগুন নেভানোর কাজে অংশ নেয় দমকলের অন্তত ১৫টি ইঞ্জিন। যদিও এই অগ্নিকাণ্ডে সেরামের টিকা প্রস্তুতের জায়গাটি ক্ষতিগ্রস্ত হয়নি বলে সংবাদ সংস্থা এএনআই সূত্রের খবর।

অক্সফোর্ড বিশ্ববিদ্যলয় ও ওষুধ প্রস্তুতকারী সংস্থা অ্যাস্ট্রাজেনেকার তত্ত্বাবধানে করোনার টিকা কোভিশিল্ড তৈরি করছে সেরাম। ভারতের মহারাষ্ট্রের পুনেতে প্রায় ১০০ একর জমিতে বৃহত্তম এই টিকা উৎপাদনকারী সংস্থার কারখানা রয়েছে। ভারতসহ বিভিন্ন দেশে করোনার টিকা সরবরাহের দায়িত্ব পেয়েছে সেরাম। উৎপাদনের চাপ সামলাতে মঞ্জরি কমপ্লেক্সে আটটি নতুন ভবন তৈরি হচ্ছে। তারই একটিতে আগুন লেগেছে বলে ভারতীয় গণমাধ্যমে জানানো হয়।

সেরাম কর্তৃপক্ষ জানিয়েছে, কোভিশিল্ড যেখানে তৈরি হয় সেই জায়গা ক্ষতিগ্রস্ত হয়নি, সুরক্ষিতই রয়েছে। তারা তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারেনি।

এদিকে সেরাম ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক সুরেশ যাদব জানিয়েছেন, করোনাভাইরাসের টিকা কোভিশিল্ড যেখানে উৎপাদন ও মজুদ রাখা হয়েছে সেই স্থান থেকে অনেক দূরে অগ্নিকাণ্ড শুরু হয়। ফলে অগ্নিকাণ্ডের কারণে টিকা উৎপাদন ব্যাহত হবার আশঙ্কা নেই।

সান নিউজ/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা