সারাদেশ

সিলেটের স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে অ্যাকশন শুরু

নিজস্ব প্রতিনিধি, সিলেট : সরকারি সিদ্ধান্ত অমান্য করে স্বাস্থ্যসেবা চালিয়ে যাওয়া সিলেটের ১৫টি প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। আগামী ২ সপ্তাহের মধ্যে তাদেরকে জবাব দিতে নির্দেশ দেয়া হয়েছে।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশ কয়েকটি রাঘব-বোয়াল জাতীয় প্রতিষ্ঠানও আছে। যেমন, নগরীর কাজি ইলিয়াস এলাকার রয়েল হসপিটাল অ্যান্ড রিসার্চ সেন্টার, দরগাগেইট এলাকার মহানগর হাসপাতাল ও লাইফ কেয়ার পলিক্লিনিক, লামাবাজারের আয়েশা মেডিকেয়ার ইত্যাদি।

সম্প্রতি সিলেটের স্বাস্থ্য বিভাগের পরিচালক সুলতানা রাজিয়ার পাঠানো নোটিশে গত ২৩ আগস্টের মধ্যে লাইসেন্স গ্রহণ ও নবায়নের সরকারি নির্দেশনা জারির পরও প্রতিষ্ঠানগুলো রেজিস্ট্রেশন না করেই সেবা চালিয়ে যাওয়ার কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে। সেই সাথে আগামী ১৫ দিনের মধ্যে অনলাইনের মাধ্যমে নতুন লাইসেন্স গ্রহণ বা লাইসেন্স নবায়নের জন্য রেজিস্ট্রেশন করে স্বাস্থ্য অধিদপ্তরকে জানাতে বলা হয়েছে।

নোটিশপ্রাপ্ত অপর ১২টি প্রতিষ্ঠান হলো পাঠানটুলার বিএভিএস হাসপাতাল, দক্ষিণ কাজলশাহ’র গ্রামীণ হাসপাতাল, ওসমানী মেডিকেল রোডের মেডিচেক প্যাথলজি সেন্টার ও সিলেট সিটি ডেন্টাল এক্সরে, স্টেডিয়াম মার্কেটের পারফেক্ট ডিজিটাল ল্যাব, সেবা ডায়াগনস্টিক সেন্টার, মেডিল্যাব সার্ভিসেস আধুনিক ডায়াগনস্টিক সেন্টার ও অ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টার, রিকাবীবাজারের সিলেট ডিজিটাল ডেন্টাল এক্সরে, মেরী স্টোপস ক্লিনিক এবং মধুশহীদ এলাকার গ্রীণ লাইফ ব্ল্যাড ব্যাংক।

স্বাস্থ্য বিভাগ সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, সিলেটের ডায়াগনস্টিক সেন্টারের তালিকা তৈরি করতে সিলেট সিটি কর্পোরেশন এবং প্রাইভেট মেডিকেল ও ডায়াগনস্টিক সেন্টার ওনার্স অ্যাসোসিয়েশনের সাথে আমাদের বৈঠক হয়েছে। শনিবারের মধ্যে অবৈধ ডায়াগনস্টিক সেন্টারের পূর্ণাঙ্গ তালিকা প্রস্তুত হবে বলেও উল্লেখ করেন তিনি।

সান নিউজ/এক/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা